This Article is From Mar 21, 2020

হাতে কোয়ারান্টাইন ছাপ নিয়েই রাজধানীতে! সহযাত্রীদের হল্লায় নামানো হল দম্পতিকে

রেল সূত্রে খবর, যে কামরায় ওই দম্পতি ছিলেন, সেটা বাতানুকূল। ফলে সেই কামরার এসি বন্ধ রেখে প্রায় দু'ঘণ্টা পর গন্তব্যের উদ্দেশে রওনা দেয় সেই ট্রেন। 

হাতে কোয়ারান্টাইন ছাপ নিয়েই রাজধানীতে! সহযাত্রীদের হল্লায় নামানো হল দম্পতিকে

ট্রেনটিকে চিহ্নিত করে সেই দম্পতিকে নামিয়ে কোয়ারন্টাইনে পাঠায় রেল পুলিশ।

হাইলাইটস

  • হাতে হোম কোয়ারান্টাইন ছাপ নিয়ে রাজধানীতে দিল্লির দম্পতি
  • যাত্রীদের হস্তক্ষেপে কাজিপেট স্টেশনে নামানো হল দু'জনকে
  • কামরা স্যানিটাইজ করে এসি বন্ধ করে দিল্লি ছুটল ট্রেন
নয়া দিল্লি:

অসচেতনতার চূড়ান্ত নিদর্শন! হু'-এর (WHO Coronavirus) স্বাস্থ্যবিধিতে বলা, সন্দেহভাজনদের কোয়ারান্টাইন থাকতেই হবে। সেখানে দিল্লির এক দম্পতি যেন ভিনগ্রহের প্রাণী। তাঁদের সাম্প্রতিক কীর্তি পর্যালোচনা করে সমালোচনায় সরব চিকিৎসক মহল। জানা গিয়েছে, হাতে হোম কোয়ারান্টাইন ছাপ (Home Quarantine Stamp) নিয়ে শনিবার দিব্যি বেঙ্গালুরু সিটি-নিউ দিল্লি রাজধানীতে (Rajdhani Express) চড়ে বসেন ওই দম্পতি। সেই ট্রেন এদিন সকাল ১০টা নাগাদ তেলেঙ্গানার কাজিপেট পৌঁছলে, সহযাত্রীরা লক্ষ্য করেন স্বামীর হাতে হোম কোয়ারান্টাইন ছাপ। ঘটনাচক্রে বেসিনে হাত ধুতে গিয়ে অন্য সহযাত্রীদের নজরে পড়ে যান ওই যুবক। এরপরেই শুরু হয় হৈচৈ। খবর যায় টিকিট কালেক্টরের কাছে। এরপরেই রেল পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। সেই মুহূর্তেই ওই দম্পতিকে নামিয়ে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়। কাজিপেটেই ট্রেন দাঁড় করিয়ে স্যানিটাইজ করে লকডাউন করা হয় সেই কামরা বলে খবর।

করোনায় নয়া নিদান, ঘরে গেঞ্জির কাপড়ে মুখ ঢাকার পরামর্শ মমতার

রেল সূত্রে খবর, যে কামরায় ওই দম্পতি ছিলেন, সেটা বাতানুকূল। ফলে সেই কামরার এসি বন্ধ রেখে প্রায় দু'ঘণ্টা পর গন্তব্যের উদ্দেশে রওনা দেয় সেই ট্রেন। 

করোনা দানবের হানা এবার জেলাতেও! আক্রান্ত হাবড়ার তরুণী, রাজ্যে এই নিয়ে ৩

দেশে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, শনিবার ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়ে ২৫৮ জনে পৌঁছেছে, দেশটির বিভিন্ন এলাকা থেকে নতুন করে এই মহামারীর শিকার হয়েছেন আরও ৩৫ জন। শুক্রবার একদিনেই এখনও পর্যন্ত সর্বাধিক ৬৩ টি করোনা আক্রান্তের সন্ধান মেলে। ফলে মানুষের মনেও বাড়ছে এই মারণ ভাইরাসের ত্রাস। সরকারি তথ্য অনুসারে, ২৫৮ জন করোনা আক্রান্তের মধ্যে মোট ৩৯ জন বিদেশি নাগরিক রয়েছেন, যার মধ্যে ইতালি থেকে এদেশে আসা ১৭ জন, ফিলিপাইনের ৩ জন, ব্রিটেনের ২ জন এবং কানাডা, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরের ১ জন করে নাগরিকের শরীরে মিলেছে ওই সংক্রমণের প্রমাণ। ভারতে এখনও পর্যন্ত ২৩ জন এই রোগ থেকে সেরে উঠেছে। অন্যদিকে দিল্লি, কর্ণাটক, পাঞ্জাব এবং মহারাষ্ট্র মিলিয়ে মোট ৪ জন এই রোগের কারণে মারা গেছেন।

মহারাষ্ট্রে ৩ বিদেশি সহ মোট আক্রান্ত ৫২ জন, COVID-19 সংক্রমণে ৭ বিদেশি সহ ৪০ জন আক্রান্ত কেরলে। 

দিল্লিতে ২৬ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে, যার মধ্যে ১ জন বিদেশি রয়েছেন এবং উত্তরপ্রদেশেও ১ জন বিদেশি সহ আক্রান্ত ২৪ জন।

.