This Article is From Feb 07, 2020

ভোটের আগে ঘুষ নিতে গিয়ে হাতেনাতে পাকড়াও মণীশ সিসোদিয়ার দফতরের আধিকারিক

Delhi Elections 2020: ৮ ফেব্রুয়ারি নির্বাচন, তার আগেই বড় ধাক্কা আপ শিবিরে, গ্রেফতার হওয়া আধিকারিককে কড়া শাস্তি দেওয়া হোক, বললেন উপ মুখ্যমন্ত্রী

ভোটের আগে ঘুষ নিতে গিয়ে হাতেনাতে পাকড়াও মণীশ সিসোদিয়ার দফতরের আধিকারিক

মণীষ সিসোদিয়ার দফতরের বিশেষ আধিকারিককে গ্রেফতার করেছে CBI

হাইলাইটস

  • দিল্লির ওএসডি গোপাল কৃষ্ণ মাধবকে গ্রেফতার করা হয়েছে
  • সিবিআইয়ের সদর দফতরে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাঁকে
  • সিসোদিয়া বলেন, অপরাধীর কঠোর শাস্তি হওয়া উচিত
নয়া দিল্লি:

আগামিকাল (৮ ফেব্রুয়ারি, শনিবার) দিল্লি বিধানসভার নির্বাচন (Delhi Assembly Election)। নিজেদের ক্ষমতা ধরে রাখতে যেমন উদগ্রীব ক্ষমতাসীন দল আম আদমি পার্টি, ঠিক তেমনই দিল্লির মসনদে বসতে চেষ্টার কসুর রাখছে না ভারতীয় জনতা পার্টিও। তবে নির্বাচনের (Delhi Elections 2020) ঠিক আগের দিন বড় ধাক্কা খেল অরবিন্দ কেজরিওয়ালের আপ শিবির। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী তথা আপের প্রবীণ নেতা মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) দফতরের বিশেষ দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বা ওএসডি গোপাল কৃষ্ণ মাধবকে গ্রেফতার করল সিবিআই, সরকারি দফতরে ২ লক্ষ টাকা ঘুষ নেওয়ার সময় হাতেনাতে গ্রেফতার হন তিনি (Manish Sisodia's OSD Arrested)।  দুর্নীতির ইস্যুতে আন্না আন্দোলন থেকে উঠে আসা আম আদমি পার্টির পক্ষে এই ঘটনা একটা বড় ধাক্কা। কিছুদিন আগেই NDTV-কে দেওয়া এক সাক্ষাৎকারে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দেশপ্রেমের কথা বলেন। আর সেই সরকারের আধিকারিকই দফতরে বসে যেভাবে ঘুষ নিচ্ছে তাতে অনেকেই কেজরিওয়াল সরকারের কথা ও কাজের মধ্যে ফারাক চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছেন।

Shaheen Bagh জন্ম দিচ্ছে আত্মঘাতী জঙ্গিদের, বিস্ফোরক গিরিরাজ সিং

শুক্রবার টুইটারে মণীশ সিসোদিয়া টুইটারে লেখেন, ঘুষ নেওয়ার অভিযোগে তাঁর দফতরের আধিকারিকের গ্রেফতার হওয়ার বিষয়টি তিনি জানেন। তিনি টুইট করেন, "ঘুষকাণ্ডে ধৃত ব্যক্তি আমার দফতরেই অফিসার অন স্পেশাল ডিউটি পদে দায়িত্বে ছিলেন। সিবিআইয়ের তাঁকে কড়া থেকে অতি কড়া শাস্তি দেওয়া উচিত। গত ৫ বছরে এমন বহু দুর্নীতিপরায়ন বহু অফিসারকে ধরেছি। "

Delhi Election 2020: অমিত শাহকে মুখোমুখি বিতর্কের "আমন্ত্রণ" জানালেন কেজরিওয়াল

জিএসটি সংক্রান্ত একটি ঘটনায় সুবিধা পাইয়ে দেওয়ার নাম করে নগদ ২ লক্ষ টাকা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন ওই আধিকারিক। ধৃত গোপাল কৃষ্ণ মাধবকে দিল্লিতে সিবিআই দফতরে দফায় দফায় জেরা করছেন গোয়েন্দারা। এই ঘটনায় আরও কারও যোগ রয়েছে কি না তা খতিয়ে দেখছে সিবিআই। ২০১৫ সালে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার দফতরে অফিসার অন স্পেশাল ডিউটি পদে কাজে যোগ দিয়েছিলেন গোপাল কৃষ্ণ মাধব নামের ওই ব্যক্তি।

.