Read in English
This Article is From Jan 13, 2020

দিল্লি ভোটের একমাস আগে কংগ্রেস ছেড়ে আপে যোগ দুই নেতার

বিনয় মিশ্র প্রাক্তন কংগ্রেস সাংসদ মহাবল মিশ্রর ছেলে। আর রাম সিং নেতাজি প্রাক্তন বিধায়ক।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

দিল্লি নির্বাচন ২০২০: রাম সিং নেতাজি (বাঁ দিক) এবং বিনয় মিশ্র আম আদমি পার্টিতে যোগ দিলেন।

Highlights

  • দিল্লি কংগ্রেসে বড় ভাঙন
  • দিল্লি ভোটের একমাস আগে আপে যোগদান দুই কংগ্রেস নেতার
  • সে রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের উপস্থিতিতে তাঁরা আপে যোগ দেন
নয়াদিল্লি :

দিল্লি বিধানসভা ভোটের একমাস আগে কংগ্রেসে বড় ভাঙন। সোমবার সে রাজ্যের শাসক দল, আম আদমি পার্টি (আপ)-তে যোগ দিলেন দুই কংগ্রেস নেতা। আপের জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল এবং মনীশ সিসোদিয়ার উপস্থিতিতে ওই দলে যোগ দেন রাম সিং নেতাজি আর বিনয় মিশ্র। বিনয় মিশ্র প্রাক্তন কংগ্রেস সাংসদ মহাবল মিশ্রর ছেলে। আর রাম সিং নেতাজি প্রাক্তন বিধায়ক। রাম সিং প্রথমবার নির্দল হিসেবে দিল্লি বিধানসভার সদস্য হয়েছিলেন। তার পরেরবার বিএসপি'র প্রার্থী হিসেবে নির্বাচিত হন।  এদিন অরবিন্দ কেজরিওয়ালের দলে যোগ দিয়ে রাম সিং নেতাজি বলেছেন, গত পাঁচ বছর আপ দিল্লিজুড়ে যে কাজ করেছে, তাতে অনুপ্রাণিত হয়ে আমি দল বদলের সিদ্ধান্ত নিয়েছি। এই দল বদল প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপের আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, আমাদের দলের নীতি আর সরকারের কাজ দেখে অন্য দল ছেড়ে নেতারা আপে আসছেন। তাঁদের স্বাগত।

“ভর্তুকি” নিয়ে ট্যুইট যুদ্ধে অরবিন্দ কেজরিওয়াল-মনোজ তিওয়ারি

এদিন জয় ভগবান উপকার আর নবীন দিপু চৌধুরিও আপে যোগ দিয়েছেন। ৭০ আসন বিশিষ্ট চলতি বিধানসভায় এই দলের ৬৭টি বিধায়ক আছে। আগামী ৮ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা নির্বাচন। গণনা ১১ ফেব্রুয়ারি। গত সপ্তাহে কংগ্রেসের মাটিয়া মহলের পাঁচ বারের বিধায়ক শোয়েব ইকবাল আপে যোগদান করেছিলেন। ভোটের দিন যত এগিয়ে আসছে, ততই ভাঙন স্পষ্ট কংগ্রেসে।

Advertisement

গত বছর কংগ্রেসের চারবারের বিধায়ক প্রহ্লাদ সিং সোহনেই অরবিন্দ কেজরিওয়ালের দলে যোগ দিয়েছিলেন। ১৯৯৮ থেকে ২০১৩ পর্যন্ত টানা পাঁচবার বিধায়ক ছিলেন তিনি।       

Advertisement