Read in English
This Article is From May 21, 2018

দিল্লীর চরম ব্যস্ত রাস্তায় তৈরি করে দেওয়া হল গ্রিন করিডোর। জানেন কেন?

13 কিলমিটারের এই পথ অতিক্রম করতে মাত্র 11 মিনিট সময় লেগেছিল।

Advertisement
অফবিট

দিল্লী এয়ারপোর্ট থেকে সাকেতের হসপিটালে হৃদপিণ্ড পৌঁছে দেওয়া হয়েছিল (Representational)

New Delhi: শুক্রবার দিল্লী শহরে চরম ব্যস্ততার সময়ে গ্রিন করিডোর তৈরি করে একটা সংরক্ষিত হৃদপিণ্ড এয়ারপোর্ট থেকে 13 কিলোমিটার দূরের হাসপাতালে মাত্র 11 মিনিটে পৌঁছে দেওয়া হল।

বিকেল 5টা নাগাদ দিল্লী এয়ারপোর্টের ডোমেস্টিক টার্মিনাল 1 থেকে সাকেতের ম্যাক্স সাকেত হসপিটালে হৃদপিণ্ডটা পৌঁছে দেওয়ার জন্য এই করিডোর তৈরি করে দেওয়া হয়েছিল বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। 

পুলিশ আরও জানিয়েছে, 13 কিলমিটারের এই পথ অতিক্রম করতে মাত্র 11 মিনিট সময় লেগেছিল।

আরও একটা অ্যাম্বুলেন্স কিডনি এবং লিভার নিয়ে বসন্ত কুঞ্জের ইনস্টিটিউট অফ লিভার এন্ড বাইলিয়ারি সাইন্সেস-এ যাচ্ছিল, সেটিকেও শহিদ জিত সিং মার্গ পর্যন্ত রাস্তা করে দেওয়া হয়েছিল।   

Advertisement
মোট একঘন্টা চল্লিশ মিনিট সময়ে সেই অ্যাম্বুলেন্সটি 256 কিলোমিটার রাস্তা অতিক্রম করতে পেরেছিল।

জয়পুরের এসএমএস হসপিটাল থেকে একটা চার্টার্ড ফ্লাইটে করে হৃদপিণ্ড এবং লিভারটাকে উড়িয়ে সন্ধেবেলা দিল্লীতে নিয়ে আসা হয়, একটা বক্তব্য থেকে জানা গিয়েছে।

Advertisement
হসপিটালের হার্ট ট্রান্সপ্লান্ট এবং এলভিএডি সার্জন ডক্টর কেওয়াল কৃষণ বলেন, “আমরা ট্রান্সপ্লান্টেশনে সক্ষম একটা হৃদপিণ্ডের সম্পর্কে খুব সকালে জানতে পারি”।  

তিনি আরও বলেন, “ট্রান্সপ্লান্টেশন টিম এসএমএস হসপিটালে হৃদপিণ্ড সংগ্রহের উদ্দেশ্যে খুব সকালেই রওনা দেয়। অন্য একটা সিটি হসপিটালে একটা লিভার পৌঁছে দিতেও আমরা সাহায্য করেছি”।
                                                                                                                        
পরিকল্পনা মাফিক 15 কিলোমিটার রাস্তায় ম্যাক্স হসপিটাল এই কাজের জন্য দুটো অ্যাম্বুলেন্স এবং তিনজন বাইক রেসপন্ডার মোতায়েন করে। 
Advertisement