This Article is From Aug 12, 2019

দিল্লি-লাহোর বাস পরিষেবা বাতিল, জানাল পরিবহন কর্তৃপক্ষ

সোমবার সকাল ৬টায় দিল্লি থেকে লাহোর (Delhi-Lahore Bus Service) রওনা হওয়ার কথা ছিল দিল্লি পরিবহন সংস্থার একটি বাসের, আধিকারিকরা জানিয়েছেন, পাকিস্তান বাস পরিষেবা বন্ধ করার ফলে দিল্লি থেকে ছাড়েনি বাসটি

দিল্লি-লাহোর বাস পরিষেবা বাতিল, জানাল পরিবহন কর্তৃপক্ষ

১৯৯৯-এর ফেব্রুয়ারিতে দিল্লি-লাহোর বাস পরিষেবা (Delhi-Lahore Bus Service) চালু হয়(ফাইল ছবি)

নয়াদিল্লি:

দিল্লি-লাহোর বাস পরিষেবা (Delhi-Lahore Bus Service) বাতিল করা হল সোমবার। সরকারি পরিবহন দফতরের (Delhi Transport Corporation) এক আধিকারিক  জানিয়ছেন, জম্মু কাশ্মীরের বিশেষ রাজ্যের মর্যাদা প্রত্যাহারের পর, বাস পরিষেবা চালাতে রাজি নয় পাকিস্তান। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকে বাস পরিষেবা বাতিল করার কথা শনিবার জানিয়েছিলেন পাকিস্তানের এক মন্ত্রী। এদিন সকাল ৬টায় দিল্লি থেকে লাহোর রওনা হওয়ার কথা ছিল দিল্লি পরিবহন সংস্থার একটি বাসের। এক আধিকারিক জানিয়েছেন, পাকিস্তান বাস পরিষেবা বাতিল করার সিদ্ধান্ত নেওয়ায় বাসটি ছাড়েনি। দিল্লি পরিবহন সংস্থার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, “পাকিস্তান, দিল্লি-লাহোর (Delhi-Lahore Bus Service) বাস পরিষেবা বাতিল করায়, ১২ অগস্ট থেকে লাহোর বাস পাঠাতে পারল না দিল্লি পরিবহন নিগম”।

ভারতের দিক থেকে সমঝোতা এক্সপ্রেস বাতিল করল রেল

শনিবার পাকিস্তানের ট্যুরিজমের তরফে, সোমবার থেকে বাস পরিষেবা (Delhi-Lahore Bus Service) বাতিলের কথা দিল্লি পরিবহন নিগমকে জানানো হয়। শনিবার সকালে দুজন যাত্রী নিয়ে দিল্লি থেকে শেষবারের মতো লাহোর রওনা দেয় একটি বাস। সেদিনই, ১৯ জন যাত্রী নিয়ে দিল্লি ফিরে আসে বাসটি।

রবিবার বাস ছাড়া হয়নি। ১৯৯৯ এর ফেব্রুয়ারিতে প্রথম দিল্লি-লাহোর বাস পরিষেবা (Delhi-Lahore Bus Service) চালু হয়। ২০০১-এ সংসদ হামলার পর, তা বাতিল করে দেওয়া হয়। ২০০৩-এ আবারও বাস পরিষেবাটি চালু করা হয়।

'দোস্তি'-তে অরাজি পাকিস্তান, ট্রেনের পর এবার বন্ধ দিল্লি-লাহোর বাস পরিষেবা

যদিও, চলতি বছরে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা এবং পরে বালাকোটে সার্জিক্যাল স্ট্রাইকের পর, দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের নিরিখে, যাত্রী সংখ্যা কমে যায়। লাহোর-দিল্লি (Delhi-Lahore Bus Service) বাস চলে দিল্লির আম্বেদকর স্টেডিয়াম থেকে। দিল্লি থেকে বাস ছাড়ে, প্রতি সোমবার, বুধবার, শুক্রবার এবং মঙ্গল, বৃহস্পতিবার ও শনিবার বাস পাঠায় পাকিস্তান পরিবহন সংস্থা।

.