Read in English
This Article is From May 11, 2018

দিল্লীতে এক ব্যক্তি নকল আট লক্ষ টাকার সাথে গ্রেপ্তার

দিল্লী পুলিশের বিশেষ বিভাগের এক অধিকারী সেলিমপুর মেট্রো স্টেশনের বাইরে একজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে এবং সেখানে থেকে 8 লক্ষ টাকার জাল নোট উদ্ধার করা সম্ভব হয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া

দিল্লী পুলিশের বিশেষ বিভাগের এক অধিকারী সেলিমপুর মেট্রো স্টেশনের বাইরে একজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে

নিউ দিল্লী: দিল্লী পুলিশের বিশেষ বিভাগের এক অধিকারী সেলিমপুর মেট্রো স্টেশনের বাইরে একজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে এবং সেখানে থেকে 8 লক্ষ টাকার জাল নোট উদ্ধার করা সম্ভব হয়েছে।

পুলিশ জানায়, দিল্লীতে জাল নোট নিয়ে মালদার এক ব্যক্তি পৌঁছেচে, এমনি কোনো একটা তথ্য তারা পেয়েছিল।এই তথ্যের ভিত্তিতে পুলিশ সিলমপুর মেট্রো স্টেশনের বাইরে বাস স্টপ ঘিরে ফেলে এবং কমিল নামে একজনকে গ্রেপ্তার করে।ক্যামেরায় ব্যাগটি খোঁজার পর, 8 লক্ষ টাকা মূল্যের জাল নোট পাওয়া যায়। 

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ''সে (কামিল) কিছু সময়ের জন্য অপেক্ষা করছিল, তারপর চারদিক ভালো করে দেখে সে হাঁটতে শুরু করে, পুলিশ দল তখন ছুটেগিয়ে তাকে আটক করে, তার ব্যাগ খুঁজে মশারির তৈরী ছোট ছোট প্যাকেট পাওয়া গেছে। "

কমিল জানায়, সে শামলীর বাসিন্দা এবং পশ্চিমবঙ্গের মালদা থেকে এই জাল নোট নিয়ে এসেছে, তার এই নোট মট্র্যুজ নামক এক ব্যক্তিকে দেওয়ার ছিল।পরে তার কাছ থেকে 2.5 লক্ষ আসল নোট পাওয়া যায়।

Advertisement
মট্র্যুজ-এর কাছে এই জাল নোট বাংলাদেশ থেকে আসে।সে পশ্চিমবঙ্গের মালদার বাসিন্দা। বাংলাদেশ থেকে জাল নোট আসার পর সারা ভারতে ছড়িয়ে দেওয়াই তার কাজ। এখনো মট্র্যুজ-কে ধরা সম্ভব হয়নি। 

পুলিশ বিভাগ জানিয়েছে যে, একটা ছোট্ট ব্যাগে দুই হাজার টাকার নকল ভারতীয় কারেন্সি রাখা ছিল।যার মোট মূল্য হল ভারতের হিসাবে আট লক্ষ টাকা।

Advertisement
যাকে গ্রেপ্তার করা হয়েছে তার বয়স 45 বছর, সে উত্তর প্রদেশের শামলী জেলার লোক, সে এই নকল নোট গুলি নিয়ে আসত পশ্চিমবঙ্গের মালদা থেকে।
Advertisement