Read in English
This Article is From Feb 05, 2020

Shaheen Bagh Firing: "আপের সঙ্গে কোনও যোগ নেই", শাহিনবাগের বন্দুকবাজের পরিবারের বয়ানে নয়া মোড়

Shaheen Bagh shooter: আপ নেতাদের সঙ্গে গুলিকাণ্ডে অভিযুক্তের ছবি প্রকাশ্যে আসলেও দিল্লির শাসক দলের সঙ্গে যোগাযোগ থাকার কথা অস্বীকার করেছে তাঁর পরিবার

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Highlights

  • আপের নেতাদের সঙ্গে একই ছবিতে দেখা গেছে শাহিনবাগের বন্দুকবাজকে
  • এদিকে অভিযুক্ত কপিল গুজ্জরের পরিবার জানিয়েছে আপের সঙ্গে যোগ নেই তাঁদের
  • স্বরাষ্ট্রমন্ত্রীর হাতের পুতুল দিল্লি পুলিশ, অভিযোগ করে আম আদমি পার্টি
নয়া দিল্লি:

শাহিনবাগ গুলিকাণ্ডে (Shaheen Bagh Firing) দিল্লি পুলিশের করা দাবির উল্টো সুর গাইল অভিযুক্ত বন্দুকবাজের পরিবার। মঙ্গলবার একটি ছবি প্রকাশ্যে এনে দিল্লি পুলিশের তরফ থেকে দাবি করা হয় যে শাহিনবাগে (Shaheen Bagh) গুলি চালানোর ঘটনায় অভিযুক্ত কপিল গুজ্জরের সঙ্গে আপের যোগাযোগ আছে। কেননা প্রকাশিত ছবিতে অভিযুক্ত যুবক (Shaheen Bagh shooter) ও তাঁর বাবাকে আপ নেতা সঞ্জয় সিং এবং আতিশীর সঙ্গে দেখা যায়। ওই ছবিতে শাহিনবাগ গুলিকাণ্ডে অভিযুক্ত যুবককে আপের দলীয় টুপি পরে থাকতেও দেখা যায়। এরপরেই ওই ছবি নিয়ে তোলপাড় হয় রাজধানী দিল্লির রাজনীতিতে। যদিও আপের তরফ থেকে তৎক্ষণাৎ ওই অভিযোগ অস্বীকার করে বলা হয় যে গোটা বিষয়টিই বিজেপির ষড়যন্ত্র। এরই মধ্যে বিজেপি-আপ দ্বন্দ্বে নয়া মোড় এল অভিযুক্ত যুবকের (Kapil Gujjar) পরিবারের দাবিতে। কপিল গুজ্জরের বাবা ও ভাই সাফ জানালেন যে তাঁদের সঙ্গে আম আদমি পার্টির (AAP) কোনও যোগ নেই।

Shaheen Bagh Firing: পুলিশ "বিজেপির মুখপাত্র" হিসাবে কাজ করছে, অভিযোগ আপের

কপিলের বাবা গাজে সিং বলেন, "আপের সঙ্গে আমার বা আমার পরিবারের কোনও সম্পর্ক নেই। লোকসভা নির্বাচনের সময় (গত বছর) ওঁরা প্রচারে এসেছিলেন এবংসেই সময়েই ওঁরা আমাদের সবাইকে আপের টুপি পরিয়ে দেন এবং এই ছবিটা সেই সময়েরই ছবি"।

কপিল গুজ্জরের বাবা ও ভাই আপের সঙ্গে তাঁদের পরিবারের যোগসূত্রের অভিযোগ উড়িয়ে দিয়েছেন

"আমি আগে বিএসপির সদস্য ছিলাম এবং ২০১২ সালে একজন বিএসপি প্রার্থী হিসাবে আমি নির্বাচনেও লড়েছি। এরপরে আমি অসুস্থ হই, তাই সেই সময় রাজনীতি ছেড়ে দিই। রাজনীতির সঙ্গে আমাদের এখন আর কোনও যোগসূত্র নেই। এবার বিজেপি প্রার্থীরা যখন এখানে প্রচার করতে এসেছিলেন তখন আমি তাঁদের পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানাই। পাশাপাশি, আমি অন্য দলের প্রার্থীদেরও স্বাগত জানিয়েছি", আরও বলেন তিনি ।

Advertisement

শাহিনবাগে গত সপ্তাহে প্রকাশ্যে গুলি চালানোয় অভিযুক্ত ব্যক্তি দিল্লির শাসক দল আম আদমি পার্টির সদস্য, মঙ্গলবার এমনটাই জানায় দিল্লি পুলিশ। অপরাধ দমন শাখার আধিকারিকরা জানিয়েছেন, “জয় শ্রীরাম” স্লোগান দিয়ে পুলিশ ব্যারিকেডের সংলগ্ন জায়গা থেকে গুলি চালানোয় অভিযুক্ত কপিল গুজ্জর স্বীকার করেছে সে আপের সদস্য। দিল্লি পুলিশের অপরাধ দমন শাখার পদস্থ কর্তা রাজেশ দেও সাংবাদিকদের বলেন, “আমাদের প্রাথমিক তদন্তে, আমরা কপিলের ফোনে পাওয়া ছবির মাধ্যমে জানতে পেরেছি এক বছর আগে আপে যোগ দিয়েছিলেন কপিল ও তাঁর বাবা”।  

Delhi Elections: বিজেপির বিরুদ্ধে "কুরুচিকর রাজনীতি" করার অভিযোগ তুললেন কেজরিওয়ালের মেয়ে

Advertisement

এদিকে ওই অভিযোগ নস্যাৎ করে দিয়ে আপ নেতা সঞ্জয় সিং বলেন: “অমিত শাহ সব ধরণের কৌশল ও ষড়যন্ত্রকে কাজে লাগাচ্ছেন... আপনি (পুলিশ) নির্বাচনের বিষয়েও হস্তক্ষেপ করছেন। সেক্ষেত্রে ডিসিপি-র ভবিষ্যতে পদ্ম পাওয়া উচিত"।

ওই আপ নেতা আরও বলেন যে, পুলিশ আসলে “বিজেপির কাঠপুতুল” হিসাবে কাজ করছে। "আসলে বিজেপি মুখপাত্র হিসাবে কাজ করছেন রাজেশ দেও, তিনিই ভুল করে ক্রাইম ব্রাঞ্চের ডিসিপি হয়ে গেছেন যিনি এই ধরণের বিবৃতি দিচ্ছেন"।

দিল্লির শাহিনবাগে দু'তিনবার শূন্যে গুলি চালান অভিযুক্ত যুবক কপিল গুজ্জর

অভিযুক্ত কপিল গুজ্জরের পরিবার এবং আম আদমি পার্টির নেতারা যতই আপের সঙ্গে ওই যুবকের যোগসাজশের অভিযোগ উড়িয়ে দেওয়ার চেষ্টা করুন না কেন, দমছেন না বিজেপি নেতারা। কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রবীণ বিজেপি নেতা প্রকাশ জাভড়েকর ওই ছবিটির সম্বন্ধে বলেন, "এক বছর আগে যে এই (বন্দুকবাজ) এবং তাঁর পরিবার আপে যোগ দিয়েছিলেন এই ছবিটিই তার প্রমাণ। সঞ্জয় সিং এখন বলছেন এই ছবিরটির অর্থ কী?  ছবিটি আপনি যখন ওঁকে দলে অন্তর্ভুক্ত করেছিলেন তখনকারই। আপনাদের আসল মুখ প্রকাশ্যে এসে গেছে। নোংরা রাজনীতি করতে করতে আর কতদূর যাবেন আপনারা?"

Advertisement