Read in English
This Article is From May 18, 2018

দিল্লী ইউনিভার্সিটির ভর্তি শুরু হল: সাথেই অনলাইন নাম নথিভুক্ত করণের বিস্তারিত বিবরণ

দিল্লী ইউনিভার্সিটির বিভিন্ন বিষয়ে স্নাতক স্তরে অনলাইন নাম নথিভুক্ত করার পদ্ধতি শুরু হল। এই প্রক্রিয়া টি করা হচ্ছে  বিভিন্ন কলেজের 50,000-এর বেশি সিটের জন্য যা দিল্লী ইউনিভার্সিটি র সাথে সংসৃষ্ট।

Advertisement
অল ইন্ডিয়া

50 হাজারেরও বেশি আসন পূরণের জন্য ডি.ইউ. ইউ জি ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে

নিউ দিল্লী : দিল্লী ইউনিভার্সিটির বিভিন্ন বিষয়ে স্নাতক স্তরে অনলাইন নাম নথিভুক্ত করার পদ্ধতি শুরু হল। এই প্রক্রিয়া টি করা হচ্ছে  বিভিন্ন কলেজের 50,000-এর বেশি সিটের জন্য যা দিল্লী ইউনিভার্সিটি র সাথে সংসৃষ্ট। বিভিন্ন মর্যাদাপূর্ন কলেজ যেমন হিন্দু কলেজ, মিরান্ডা হাউস কলেজ, লেডি শ্রীরাম কলেজ, শ্রী রাম অফ কমার্স ও হংসরাজ কলেজ এবং অন্যান্য কলেজে ছাত্র ছাত্রীদের ভর্তি করার জন্য এই অনলাইন প্রক্রিয়া। ১৩ই মে থেকে দিল্লী ইউনিভার্সিটির স্নাতকোত্তরের জন্য নাম নথিভুক্ত করণ শুরু হয়ে গেছে বলে জানা গেছে। স্নাতক স্তরের জন্য অনলাইন নথিভুক্ত করণ শুরু হবে আজ থেকে।যদিও ইউনিভার্সিটি থেকে নথিভুক্ত করার শেষ তারিখ, প্ৰথম কাট অফ ইত্যাদি সবই জানানো হয়েছে ।

স্নাতকোত্তর কর্মসূচি : মে 18, 2018
সাইবার নিরাপত্তা ও আইনে স্নাতকোত্তর ডিপ্লোমা : মে 18, 2018
এম. ফিল/ পি এইচ ডি কর্মসূচি: মে 20, 2018

সমস্ত ভর্তির প্রক্রিয়া, সমস্ত কোটা ও সাধারণ শ্রেণীর জন্য অনলাইনের মাধ্যমে হবে। "তথ্যের বুলেটিনে নাম নথিভুক্ত করণের সমস্ত বিবরণ এবং পরবর্তী পদক্ষেপের কথা জানা যাবে, যেটি অনলাইনে একটি ডাউনলোড যোগ্য ফর্মের মাধ্যমে পাওয়া যাবে,"এন সি আর উদিত ইউনিভার্সিটির একটি বক্তব্য থেকে জানা গেছে।
দিল্লী ইউনিভার্সিটির পোর্টাল du.ac.in লিঙ্কের মাধ্যমে নাম নথিভুক্ত করা যাবে।
স্নাতক স্তরে দুটি মাধ্যমে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন হবে; মেধা মাফিক ও ভর্তির আগে পরীক্ষার দ্বারা।

Advertisement
ডি ইউ ভর্তি 2018: কারা আবেদন করতে পারবে
যারা সি এস সি, সি বি এস সি ও বিভিন্ন রাজ্য বোর্ড থেকে দ্বাদশ শ্রেণীর পরীক্ষা দিয়েছে তারা দিল্লী ইউনিভার্সিটির স্নাতক স্তরের জন্য নাম নথিভুক্ত করতে পারে।

রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে সি বি এস সি দ্বাদশ শ্রেণীর ফলাফল ঘোষণা করা অবধি এই নথিভুক্ত করণ চালু থাকবে যাতে কেন্দ্রীয় বোর্ডের ছাত্র-ছাত্রীরা দিল্লী ইউনিভার্সিটির কলেজে পড়ার সুযোগ পায়।
উত্তর প্রদেশ, কেরল, অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, পাঞ্জাব, তেলেঙ্গানা ও হিমাচল প্রদেশ দ্বাদশ শ্রেণীর ফলাফল ঘোষণা করে দিয়েছে।
ডি ইউ ভর্তি 2018: ভর্তির জন্য "ওপেন ডেস" কর্মসূচি
মে 21, 2018 থেকে মে 29, 2018 থেকে দিল্লি ইউনিভার্সিটি একটি ওপেন ডেস সেশনের আয়োজন করছে, উচ্চাকাঙ্ক্ষী ছাত্র-ছাত্রীদের জন্য। রবিবার ছাড়া, কংফারেন্স সেন্টারে , গেট নম্বর 4 -এর, দক্ষিণ ক্যাম্পাস হবে এটি।
এই সেশন টি কে দুই ভাগে ভাগ করা হয়েছে, একটি সকাল 10টা থেকে 11:30 পর্যন্ত আর একটি দুপুর 12 টা থেকে 1:30 পর্যন্ত।
এই সেশন থেকে নাম নথিভুক্ত করণের বিষয়ে বিস্তারিত বিবরণ দেওয়া হবে। বিভিন্ন বিভাগ থেকে বিশেষজ্ঞ রাও তাদের মতামত দেবেন।
Advertisement
Advertisement