This Article is From Feb 27, 2020

অঙ্কিত শর্মার মৃত্যুতে অভিযুক্ত আপ নেতার নিজেকে নির্দোষ দাবি ভিডিওতে

Delhi Violence: ওই ভিডিওয় তাহির হুসেনের বাড়ি থেকেও ধোঁয়া বেরোতে দেখা গিয়েছে। নিজেকে একজন শান্তিকামী ভারতীয় মুসলিম বলে দাবি করেন তিনি।

অঙ্কিত শর্মার হত্যায় অভিযুক্ত আপ নেতা একজন শান্তিকামী ভারতীয় মুসলিম বলে দাবি করেন নিজেকে।

হাইলাইটস

  • অঙ্কিত শর্মার মৃত্যুতে অভিযুক্ত আপ নেতা তাহির হুসেন
  • তিনি এক ভিডিওয় দাবি করেন, তিনি নির্দোষ
  • নিজেকে একজন শান্তিকামী ভারতীয় মুসলিম বলে দাবি করেন তিনি
নয়াদিল্লি:

গোয়েন্দা বিভাগের কর্মী অঙ্কিত শর্মার (Ankit Sharma) মৃত্যুকে ঘিরে বিতর্কে জড়িয়েছেন আম আদমি পার্টির (Aam Aadmi Party)নেতা তাহির হুসেন (Tahir Hussain)। সংশোধিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে উত্তর-পূর্ব দিল্লিতে গত চারদিন ধরে চলতে থাকা হিংসায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৩২। এই পরিস্থিতিতে গত বুধবারই এক নর্দমার মধ্যে পাওয়া যায় অঙ্কিতের মৃতদেহ। তাঁর বাড়ি জাফরাবাদে। বাড়ির কাছেই মৃতদেহ পাওয়া গিয়েছে অঙ্কিতের। অভিযোগ, মঙ্গলবার উত্তেজিত জনতা তাঁকে মারধর করে খুন করেছে। বুধবার তাঁর দেহ উদ্ধারের পর তাঁর বাবা রবিন্দর শর্মা, যিনি নিজেও গোয়েন্দা বিভাগের কর্মী, তিনি অভিযোগ তোলেন তাহির হুসেনের সঙ্গীরাই হত্যা করেছে তাঁর ছেলেকে।

তিনি পরে আরও অভিযোগ জানান, অঙ্কিতকে মারধর করার পর তাঁকে গুলিও করা হয়েছে। অঙ্কিতের মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

দিল্লি হাইকোর্টের বিচারপতির বদলি ‘নিয়মমাফিক', বিতর্কের মধ্যেই জানাল সরকার

NDTV-কে অঙ্কিতের প্রতিবেশীরা অভিযোগ জানিয়ে বলেন, তাহির হুসেনের পাঁচতলা বাড়ির ছাদ থেকে পাথর ও পেট্রোল বোমা ছোঁড়া হয়েছে। এই অভিযোগের প্রমাণ হিসেবে NDTV-র কাছে ভিডিও-ও শেয়ার করা হয়েছে। সেই ভিডিওয় দেখা যাচ্ছে পুরসভার কাউন্সিলর তাহির বাড়ির ছাদ দাঁড়িয়ে আছেন তাঁর সঙ্গীদের সঙ্গে। একটি দৃশ্যে তাহির হুসেনকে লাঠি হাতে দেখা গিয়েছে।

'রাতারাতি মহল্লা পুড়ে ছাই!' দিল্লি হিংসায় আপশোস অনুরাগ কাশ্যপের

lpmkev8

তবে ওই ভিডিওয় তাহির হুসেনের বাড়ি থেকেও ধোঁয়া বেরোতে দেখা গিয়েছে। যা দেখে মনে করা হচ্ছে, তাঁর বাড়িতেও হামলা চালানো হয়েছে। তিনি ওই ভিডিওয় প্রশ্ন তোলেন, কেন পুলিশ দেরি করে এসেছে। তিনি নিজেকে একজন শান্তিকামী ভারতীয় মুসলিম বলে দাবি করেন।

অভিযুক্ত আপ নেতা একটি ভিডিও প্রকাশ করেছেন, যেখানে তিনি নিজেকে নির্দোষ বলে দাবি করেন। তিনি বলেন, ‘‘আমার সম্পর্কে যে খবর শোনা যাচ্ছে তা মিথ্যে। কপিল মিশ্রর উস্কানিমূলক বক্তব্যের পর থেকেই দিল্লির পরিস্থিতির অবনতি হয়েছে। পাথর ছোঁড়ার ঘটনা ও অন্যান্য হিংসার ঘটনা ঘটছে।একই ঘটনা গতকাল এখানেও ঘটেছে।''

ওই ভিডিওয় তাহির হুসেন বুঝিয়ে বলেন, তাঁর বাড়িতে হামলা করেছিল দুষ্কৃতীরা। তারা ছাদে উঠে তাঁকে আক্রমণও করে। তিনি দাবি করেন, তিনি বারবার পুলিশকে খবর দেওয়া সত্ত্বেও পুলিশ আসে কয়েক ঘণ্টা পর।

.