This Article is From Feb 26, 2020

কেজরিওয়ালের বাড়ির সামনে জামিয়া জেএনইউ পড়ুয়াদের বিক্ষোভ, জল কামান চালাল পুলিশ

Delhi Violence: মধ্যরাত্রে অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির বাইরে বিক্ষোভকারীরা জড়ো হন। ভোর সাড়ে তিনটে নাগাদ দেখা যায় পুলিশ কর্মীরা তাদের ওই অঞ্চল থেকে সরিয়ে দিচ্ছেন।

কেজরিওয়ালের বাড়ির সামনে জামিয়া জেএনইউ পড়ুয়াদের বিক্ষোভ, জল কামান চালাল পুলিশ

Delhi Violence: কেজরিওয়ালের বাড়ির সামনেই ভিড় ছত্রভঙ্গ করতে দিল্লি পুলিশ জল কামান ব্যবহার করে

হাইলাইটস

  • মধ্যরাত্রে অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির বাইরে বিক্ষোভকারীরা জড়ো হন
  • ভোর সাড়ে তিনটে নাগাদ পুলিশ কর্মীরা তাদের এলাকা থেকে সরিয়ে দেন
  • হিংসার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে আর্জি জানান পড়ুয়ারা
নয়াদিল্লি:

রক্তে ভেজা দিল্লিতে শান্তি মিছিলের ডাক আর দোষীদের শাস্তির দাবি নিয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের (Chief Minister Arvind Kejriwal) বাসভবনের বাইরে জড়ো শয়ে শয়ে পড়ুয়া, প্রতিবাদকারী। সময় তখন মঙ্গলবার মধ্যরাত্রি। আর গভীর রাতে এই জনতাকে ছত্রভঙ্গ করতে জল কামান চালাল দিল্লি পুলিশ। মূলত JNU পড়ুয়া, জামিয়া মিলিয়া ইসলামিয়া (AAJMI) এবং জামিয়া সমন্বয় কমিটির (JCC) অ্যালামনি অ্যাসোসিয়েশনের সদস্যরা ছিলেন এই জমায়েতে। গভীর রাতে কেজরিওয়ালের বাসভবনকে ঘিরে বিক্ষোভ দেখান তাঁরা। মধ্যরাত্রে অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির বাইরে বিক্ষোভকারীরা জড়ো হন। ভোর সাড়ে তিনটে নাগাদ দেখা যায় পুলিশ কর্মীরা তাদের ওই অঞ্চল থেকে সরিয়ে দিচ্ছেন।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনের বাইরের প্রতিবাদকারীরা তাঁর সঙ্গে দেখা করার এবং রাজধানীতে হিংসার বিষয়ে একটি দাবিপত্র মুখ্যমন্ত্রীকে জমা দেওয়ার দাবি জানায়। ভিড় ছত্রভঙ্গ করতে দিল্লি পুলিশ জল কামান ব্যবহার করে। জেএনইউ ও জামিয়ার পড়ুয়াদের আরও অভিযোগ, পরে পুলিশ তাদের আটকও করে এবং নিকটস্থ সিভিল লাইন্স থানায় নিয়ে যায়। 

মধ্যরাত্রে বিশেষ শুনানি আদালতের! দিল্লির হিংসায় আহতদের পর্যাপ্ত চিকিৎসা ও নিরাপত্তার নির্দেশ

qv3bhpl

জেএনইউ এবং জামিয়ার প্রতিবাদকারীরা মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দিল্লির বাসভবনের বাইরে জড়ো হন

উত্তর-পূর্ব দিল্লিতে ক্ষতিগ্রস্থ অঞ্চলে হিংসার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কেজরিওয়ালের কাছে আবেদন করেন বিক্ষোভকারীরা। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীকে স্থানীয় বিধায়কদের সঙ্গে ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্থ অঞ্চল পরিদর্শনের এবং উত্তেজনা কমাতে শান্তি মিছিল করার প্রস্তাবও দেন প্রতিবাদকারীরা।

দিল্লিতে হিংসার বলি বেড়ে ১৭, ঘটনাস্থলে অজিত ডোভাল

প্রতিবাদকারীরা মুখ্যমন্ত্রীর কাছে দিল্লি সরকার গৃহীত পদক্ষেপ সম্পর্কে নাগরিকদের অবহিত করার এবং ক্ষতিগ্রস্থ অঞ্চল থেকে আক্রান্তদের উদ্ধার করে হাসপাতালে পৌঁছানোর অনুমতি দেওয়ার আহ্বান জানান। পাশাপাশি দোষীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদনও জানানো হয়।

সন্ধ্যার কিছু পরে অরবিন্দ কেজরিওয়াল তাঁর বাসভবনে, উত্তর পূর্ব দিল্লির হিংসায় ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলির বিধায়ক এবং কর্মকর্তাদের একটি জরুরি সভা ডেকে পরিস্থিতি পর্যালোচনা করার জন্য এবং শান্তি পুনরুদ্ধারের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেওয়ার নির্দেশ জারি করেন।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত ডোভালও পরিস্থিতি পর্যালোচনা করতে সিলামপুর এলাকায় পৌঁছন এবং হিংসায় ক্ষতিগ্রস্থ অঞ্চল পরিদর্শন করেন।

সোমবার থেকে উত্তর-পূর্ব দিল্লিতে যে হিংসা অব্যাহত, তাতে এখনও পর্যন্ত ১৭ জন নিহত এবং ১৯০ জন আহত।

.