Read in English
This Article is From Feb 25, 2020

পুলিশের দিকে বন্দুক তাক করা দিল্লির যুবক অবশেষে গ্রেফতার

গতকালই মোবাইলে তোলা এক ভিডিওয় তাকে দেখা যায় বন্দুক হাতে এক পুলিশের দিকে এগিয়ে যেতে। নিকটবর্তী এক বাড়ির ছাদ থেকে তোলা হয়েছিল ভিডিওটি।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Highlights

  • পুলিশের দিকে বন্দুক তাক করা দিল্লির সেই যুবক গ্রেফতার
  • তার নাম শাহরুখ
  • তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে
নয়াদিল্লি:

সোমবার উত্তর-পূর্ব দিল্লিতে (North-East Delhi) সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) (CAA) নিয়ে ব্যাপক হিংসা ছড়িয়ে পড়ার পর এক যুবককে দেখা যায় বন্দুক হাতে। সে পুলিশের দিকে বন্দুক তাক করেছিল। অবশেষে শনাক্ত করা গিয়েছে ৩৩ বছরের সেই যুবককে। শাহরুখ নামের সেই যুবককে আটক করেছে পুলিশ। সোমবারের হিংসায় মৃতের সংখ্যা ৭। আহত হয়েছেন প্রায় ১০০ জন। পরে তার নামে এফআইআর দায়ের হয়। তার বিরুদ্ধে অস্ত্র আইনে অভিযোগ আনা হয়েছে। গতকালই মোবাইলে তোলা এক ভিডিওয় তাকে দেখা যায় বন্দুক হাতে এক পুলিশের দিকে এগিয়ে যেতে। নিকটবর্তী এক বাড়ির ছাদ থেকে তোলা হয়েছিল ভিডিওটি।

সেই ভিডিওয় দেখা যায় রাস্তার মাঝখানে ‘রায়ট গিয়ার' পরা এক পুলিশ আধিকারিক দাঁড়িয়ে রয়েছেন। সেই সময় তাঁর দিকে তেড়ে যায় ওই যুবক ও আরও অন্তত ছ'জন যুবক।

শাহরুখ এগিয়ে গিয়ে সেই পুলিশ আধিকারিকের দিকে বন্দুক তাক করে। ওই আধিকারিক হাত তুলে ইশারা করে বোঝান তিনি নিরস্ত্র। এরপর ওই যুবক তাঁকে টপকে এগিয়ে যান আকাশে গুলি ছুঁড়তে ছুঁড়তে।

Advertisement

তাকে ওইভাবে গুলি ছুঁড়তে দেখে উল্টো দিকে থাকা প্রতিবাদীরা পালাতে শুরু করে। অনেকে তাকে তাক করে পাথর ছুঁড়তে থাকে। জানা গিয়েছে, শাহরুখ দিল্লির শাহধারার বাসিন্দা।

কেবল সোমবারই নয়, মঙ্গলবারও উত্তর-পূর্ব দিল্লিতে পাথর ছোঁড়া ও সাধারণ মানুষের উপরে লুঠপাট চালানোর ঘটনা ঘটে।

Advertisement

সোমবার গভীর রাতে দিল্লির পুলিশ প্রধানের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁদের সঙ্গে ছিলেন স্বরাষ্ট্র সচিব ও অন্যান্য সিনিয়র আধিকারিকরা।

এদিকি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও আপৎকালীন বৈঠকে বসেন বিধায়কদের সঙ্গে। তিনি টুইট করে জানান, তিনি দিল্লির কিছু অংশে উদ্ভুত পরিস্থিতিতে উদ্বিগ্ন। তিনি সকলকে হাতে হাত মিলিয়ে শান্তির ব্যাপারে অগ্রসর হওয়ার আহ্বান জানান। সকলকে হিংসা পরিহার করার আর্জি জানান তিনি।

Advertisement