This Article is From Jan 15, 2019

অলোক বার্মাকে নিয়ে বৈঠকটির সব তথ্য সামনে আনুন, মোদীকে চিঠি লিখলেন খাড়গে

প্রধানমন্ত্রী, দেশের প্রধান বিচারপতি এবং প্রধান বিরোধী দলনেতা এই তিনজনই থাকেন সিবিআইয়ের নির্বাচন কমিটিতে। বিরোধী দলনেতা হিসেবে ওই কমিটিতেই রয়েছেন মল্লিকার্জুন খাড়গে। 

অলোক বার্মাকে নিয়ে বৈঠকটির সব তথ্য সামনে আনুন, মোদীকে চিঠি লিখলেন খাড়গে

তিন সদস্যের নির্বাচক কমিটির প্রধান হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নিউ দিল্লি:

কংগ্রেস তথা বিরোধী নেতা মল্লিকার্জুন খাড়গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে জানালেন, প্রাক্তন সিবিআই অধিকর্তা অলোক বার্মার অপসারণ সংক্রান্ত সমস্ত তথ্য প্রকাশ্যে জনসাধারণের কাছে নিয়ে আসতে হবে। তার সঙ্গেই রাখতে হবে কেন্দ্রীয় ভিজিল্যান্স কমিশন ও ১০ জানুয়ারির বিতর্কিত বৈঠকটির সম্পূর্ণ তথ্য। কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খাড়গে বলেন, "কেন্দ্রীয় সরকারের কাজটি স্পষ্টভাবে বুঝিয়ে দেয় যে, সিবিআইয়ের উচ্চতম পদটিতে একজন স্বাধীন অধিকর্তা থাকায় সরকার ভয় পাচ্ছে"। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী, দেশের প্রধান বিচারপতি এবং প্রধান বিরোধী দলনেতা এই তিনজনই থাকেন সিবিআইয়ের নির্বাচন কমিটিতে। বিরোধী দলনেতা হিসেবে ওই কমিটিতেই রয়েছেন মল্লিকার্জুন খাড়গে। 

শবরীমালায় ইতিহাস গড়া কনকা গুরুতর আঘাত নিয়ে ভর্তি হাসপাতালে, কিন্তু কেন?: সূত্র

মল্লিকার্জুন খাড়গে ভিজিল্যান্সের রিপোর্টটি নিয়েও কথা বলেন। তিনি জানান, অলোক বার্মার বিরুদ্ধে দুর্নীতির কোনও অভিযোগ নেই। এই রিপোর্টটিই তিনি জনসাধারণের সামনে আনতে চান। বিচারপতি এ কে পট্টনায়ক, যিনি ভিজিল্যান্সের তদন্তের দেখভাল করেছিলেন, তাঁর রিপোর্টটিও সামনে আসুক, সেটা চান খাড়গে। 

আর্থিক বৃদ্ধি ত্বরান্বিত করতে সুদের হার কমাতে পারে আরবিআই: কৌশিক বসু

নরেন্দ্র মোদীকে চিঠি লিখে তিনি জানান, "আমাদের আইনের পথেই চলা উচিত বলে বারবার কমিটির সদস্যদের বোঝানো সত্ত্বেও, তাঁরা তা শোনেননি। তার বদলে এমন একটি রিপোর্টের ওপর ভরসা করে সিদ্ধান্ত নিলেন, যে রিপোর্টটি এখন বিচারপতি পট্টনায়কও অস্বীকার করছেন"। 

 

 

.