தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Nov 05, 2019

মোহন ভগবতের সঙ্গে দেখা করতে নাগপুরে দেবেন্দ্র ফড়নবিশ

২৪ অক্টোবর ফলাফলের পর থেকেই শিবসেনার তোলা ৫০-৫০ ক্ষমতা বণ্টন নিয়ে দাবি তোলায় টালবাহানা অব্যাহত

Advertisement
অল ইন্ডিয়া Edited by

সংঘ প্রধান মোহন ভগবতের সঙ্গে দেখা করতে নাগপুরে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ

মুম্বই:

মহারাষ্ট্রে সরকার গঠনের জন্য আর মাত্র ৭২ ঘন্টা সময় বাকি, সূত্রের খবর, রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ (Rashtriya Swayamsevak Sangh) প্রধান মোহন ভগবতের (Mohan Bhawat) সঙ্গে দেখা করতে নাগপুরে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ (Devendra Fadnavis) । শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গেও দেখা করার কথা বিজেপির আরেকটি প্রতিনিধি দলের। ২৪ অক্টোবর ফলাফলের পর থেকেই শিবসেনার তোলা ৫০-৫০ ক্ষমতা বণ্টন নিয়ে দাবি তোলায় টালবাহানা অব্যাহত। এর আগে, এদিনই, বিজেপি জানায়, শিবসেনার সঙ্গে তাদের ফর্মূলা আলোচনার জন্য তাদের দরজা “২৪ ঘন্টাই খোলা”। তবে দলের তরফে এও জানিয়ে দেওয়া হয়, মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের নেতৃত্বেই সরকার গড়বে তারা।

বিজেপির থেকে সাড়া  না পাওয়া নিয়ে অসন্তুষ্ট শিবসেনা, তারা জানিয়ে দিয়েছে, মুখ্যমন্ত্রী হবেন, তাদের দলের তরফেই।

সব বিষয়েই আলোচনা হতে পারে, তবে মুখ্যমন্ত্রী পদ নয়: শিবসেনাকে বার্তা বিজেপির

Advertisement

সপ্তাহান্তে মোহন ভগতবতকে চিঠি লেখেন এক শিবসেনা নেতা, পরিস্থিতি কাটাতে স্বংঘ প্রধানের হস্তক্ষেপ চান তিনি, তাঁর কথায়, “জোটধর্ম” পালন করছে না বিজেপি। নীতিন গড়করি ঘনিষ্ঠ কিশোর তিওয়ারি চান, কেন্দ্রীয় মন্ত্রীর হ্স্তক্ষেপ চান।

মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে ১২২ থেকে নেমে ১০৪টি আসন পেয়েছে বিজেপি। সেরাজ্যে ক্ষমতা ধরে রাখতে গেলে তাদের শিবসেনার হাত ধরতে হবে, পাঁচ বছরের অম্লমধুর সম্পর্কের পর, মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে দর কষাকষি করতে চায় না শিবসেনা।

Advertisement

ইতিমধ্যেই নীতিন গড়করির সঙ্গে দেখা করেছেন দেবেন্দ্র ফড়নবিশ।

কয়েক ঘন্টা আগেই, বিজেপির থেকে কোনও সাড়া না পাওয়ায় অসন্তুষ্ট ছিল বিজেপি, তারা উল্লেখ করে, তাদের দলের তরফেই মুখ্যমন্ত্রী হবে, এবং জায়গা না ছাড়লে, তাদের হাতে বিকল্প রয়েছে বলেও বার্তা দেয় উদ্ধব ঠাকরের দল।

Advertisement

“অভূতপূর্ব ভালোভাসা দিয়ে NDA কে আশীর্বাদ করেছেন মহারাষ্ট্রবাসী”, বললেন প্রধানমন্ত্রী মোদি

মহারাষ্ট্রের অর্থমন্ত্রী তথা বিজেপি নেতা সুধীর মুঙ্গাতিওয়ার, তিনি ইঙ্গিত দেন, যে কোনও মুহুর্তে “ভাল খবর” আসতে পারে। তাঁর কথায়, “যে কোনও মুহুর্তে সরকার গড়া নিয়ে ভাল খবর আসতে পারে”। 

Advertisement

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

দেবেন্দ্র ফড়নবিশের ঘনিষ্ঠ গিরিশ মহাজন বলেন, “আমরা তাদের সঙ্গে কথা বলতে ইচ্ছুক, তবে গত কয়েকদিনে তারা আমাদের কোনও প্রশ্নেরই উত্তর দিচ্ছে না। সমস্যা সমাধানে আমরা উদ্ধব ঠাকরের বাসভবন মাতশ্রীতে যেতেও প্রস্তুত। আমি শিবসেনাকে আবেদন করব, এনসিপি ও কংগ্রেসের সঙ্গে যাওয়ার দীর্ঘদিনের ফল চিন্তাভাবনা করতে। তাতে অখুশি হবে বালাসাহেব ঠাকরেও। মুখ্যমন্ত্রীর পদ ছাড়া আমরা যে কোনও প্রস্তাবে রাজি”।

Advertisement

Advertisement