This Article is From Jun 13, 2019

হাসপাতালের পরিষেবা চালু রাখতে সিনিয়র চিকিৎসকদের চিঠি দিলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) আরও অভিযোগ করেন, বিজেপি ও সিপিআইএমের চক্রান্তের কারণেই এই বিক্ষোভ হয়েছে।

হাসপাতালের পরিষেবা চালু রাখতে সিনিয়র চিকিৎসকদের চিঠি দিলেন মুখ্যমন্ত্রী
কলকাতা:

চিকিৎসকদের বিক্ষোভ (Doctors Protest) থামিয়ে হাসপাতালগুলিতে পরিষেবা চালু রাখতে সিনিয়র চিকিৎসকদের চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। চিকিৎসকদের বিক্ষোভ (Doctors Protest) নিয়ে  রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও সরকারী হাসপাতালের সিনিয়র চিকিৎসকদের চিঠি দিয়ে রোগীদের যত্ন নেওয়ার আর্জি জানালেন তিনি। অফিসিয়ার লেডারহেডে রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ ও সরকারী হাসপাতালের সিনিয়র চিকিৎসকদের চিঠি লিখে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) অনুরোধ করেছেন, যাতে তাঁরা রোগীদের অবস্থার প্রতি যত্ন নেন এবং হাসপাতালগুলি ভাবে পরিষেবা প্রদানের কাজ শুরু করে। চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, “অনুগ্রহ করে সমস্ত রোগীদের যত্ন নিন। সমস্ত জেলা থেকে গরীব মানুষরা চিকিৎসা করাতে এসেছেন। আমি খুবই বাধিত এবং গৌরবান্বিত হব, যদি আপনারা হাসপাতাগুলির যত্ন নেন।হাসপাতালগুলিতে ভালভাবে এবং শান্তিপূর্ণ পরিষেবা প্রদান চালু রাখতে হবে। আপনাদের পূর্ণ সহযোগিতার জন্য ধন্যবাদ”।

মমতার বিরুদ্ধে তোপ, স্বাস্থ্যমন্ত্রী থেকে পদত্যাগের দাবি বিরোধীদের

ঘটনার সূত্রপাত, সোমবার, ওইদিন রাতে কলকাতার এনআরএস হাসপাতালে এক রোগীর মৃত্যু হয়। এরপরেই চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালে তাণ্ডব শুরু করেন মৃতের পরিবারের আত্মীয়রা। সেখানেই প্রথমে বচসা এবং পরে এক জুনিয়র চিকিৎককে মারধরের অভিযোগ ওঠে মৃতের পরিবারের বিরুদ্ধে। ওই জুনিয়র চিকিৎসকের মাথায় আঘাত লাগে, গুরুতর অবস্থায় তিনি কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে, বিক্ষোভরত(Doctors Protest) চিকিৎসকদের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং দ্রুত কাজ শুরু করার জন্য সতর্ক করে দেন। গত তিনদিন ধরে রাজ্যের বিভিন্ন জায়গায় সরকারি হাসপাতালগুলিতে স্বাস্থ্য পরিষেবা ব্যাহত। এই পরিস্থিতিতে এসএসকেএমে যান মুখ্যমন্ত্রী। হাসপাতালের ক্যাম্পাস খালি করার জন্য পুলিশকে নির্দেশ দেন তিনি এবং রোগী ছাড়া আর কাউকেই ঢুকতে দেওয়া হবে না বলে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কাজে ফেরার জন্য জুনিয়র চিকিৎসকদের ৪ ঘন্টার সময়সীমা দিলেন মুখ্যমন্ত্রী

এদিকে, চিকিৎসকদের কর্মবিরতি(Doctors Protest) নিয়ে রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় অচলাবস্থা তৈরি হয়েছে। আর রাজ্যের স্বাস্থ্য পরিষেবা এই অচলাবস্থার রং চড়ছে রাজনীতিতে। রাজ্যের প্রশাসনিক প্রধান তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই দুষে স্বাস্থ্যমন্ত্রীত্ত্ব থেকে তাঁর পদত্যাগের দাবি তুলেছে বিরোধীরা। সমস্যা সমাধান না করে মুখ্যমন্ত্রী দোষারোপ করে চলেছেন বলে অভিযোগ করেছেন রাজ্য বিজেপির সহসভাপতি জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন, “বিক্ষোভরত চিকিৎসকদের সঙ্গে কথার এটা কোনও রাস্তা ? সমস্যার সমাধান করার পরিবর্তে, তিনি চিকিৎসক, বিজেপি এবং অন্যান্যদের ওপর দোষারোপ করছেন। এটা খুবই হাস্যকর। তিনি যদি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে না পারেন, স্বাস্থ্যমন্ত্রী হিসেবে তাঁর পদত্যাগ করা উচিত”।

মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) আরও অভিযোগ করেন, বিজেপি ও সিপিআইএমের চক্রান্তের কারণেই এই বিক্ষোভ হয়েছে।চিকিৎসকদের বিক্ষোভের (Doctors Protest) বিষয়টিকে মমতা বন্দ্যোপাধ্যায় রাজনীতিকরণ করছেন বলে অভিযোগ করে, সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীর অভিযোগ, অচলাবস্থা কাটানোর সদিচ্ছা নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনি বলেন, “তিন কি সমস্যাটি সমাধান নিয়ে চিন্তিত, নাকি রাজনীতিকরণ করা নিয়ে ? যেভাবে তিনি চিকিৎসকদের হুমকি দিচ্ছেন, তাতে মনে হচ্ছে, অচলাবস্থা কাটানো নিয়ে কোনও আগ্রহ নেই তাঁর”।

.