This Article is From May 20, 2020

সোমবার থেকে 'ক্রমান্বয়ে' শুরু হচ্ছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা; জানাল সরকার

 "দেশিয় বেসামরিক বিমান চলাচল কার্যক্রম ২৫ মে ২০২০, সোমবার থেকে পুনরায় শুরু হবে," নাগরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ পুরী টুইট করেছেন।

সোমবার থেকে 'ক্রমান্বয়ে' শুরু হচ্ছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা; জানাল সরকার
নয়াদিল্লি:

সোমবার থেকে শুরু হতে চলেছে অভ্যন্তরীণ বিমান পরিষেবা। তবে "ক্যালিব্রেটেড পদ্ধতিতে" এই পরিষেবা শুরু হবে বলেই সরকার আজ জানিয়েছে। মার্চ মাসের শেষের দিকে সরকার করোনাভাইরাস ছড়িয়ে পড়া বন্ধ করার জন্য সরকার বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করলে বিমান পরিষেবাও বন্ধ করা হয়। "দেশিয় বেসামরিক বিমান চলাচল কার্যক্রম ২৫ মে ২০২০ সোমবার থেকে পুনরায় শুরু হবে। সমস্ত বিমানবন্দর ও বিমানসংস্থাকে ২৫ মে থেকে পরিষেবা শুরুর জন্য প্রস্তুত থাকতে অবহিত করা হচ্ছে," নাগরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ পুরী টুইট করেছেন।

সরকার ও বিমান সংস্থাগুলি পুনরায় বিমান পরিষেবা শুরু করার সময় ‘নিউ নরমাল' সম্পর্কে আলোচনা করেছে। একটি বিমানে কম সংখ্যক যাত্রী উঠবেন এবং মাঝের আসনটি শারীরিক দূরত্বের জন্য খালি রাখা হবে।

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন বিধিনিষেধ শিথিল করার কথা জানিয়েই লকড়াউনের মেয়াদ চতুর্থ দফায় বাড়ান, তখন বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ জানিয়েছিল যে বাণিজ্যিক যাত্রীবাহী ফ্লাইট পরিষেবা ৩১ মে পর্যন্ত স্থগিত থাকবে।

.