Read in English
This Article is From Feb 24, 2020

Donald Trump In India LIVE Updates Day 1:আগ্রা বিমানবন্দরে পৌঁছালেন ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্প

Donald trump India visit Live: নির্দিষ্ট সময়ের তিন মিনিট আগেই ভারতে পদার্পণ মার্কিন রাষ্ট্রপতির। সোজা সবরমতী আশ্রমে গিয়ে চরকাও কাটলেন তিনি। 

Advertisement
অল ইন্ডিয়া Edited by ,

Donald Trump in India: মোতেরা স্টেডিয়ামে ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়া ও মোদি

নয়াদিল্লি:

তাজমহল দেখতে আগ্রা পৌঁছালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্প, উত্তরপ্রদেশের বিভিন্ন সংস্কৃতি তুলে ধরে পারফর্ম করেন শতাধিক শিল্পী, তারমাধ্যমেই মার্কিন নেতাকে অভ্যর্থনা জানানো হয়। খেড়িয়া এয়ারবেসে মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানান উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যথান। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে যোগ দেন তিনি, তারপরেই আগ্রা পৌঁছান।

সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমেরিকা ও ভারতের সম্পর্ক শুধুমাত্র অন্য সম্পর্কের মতো নয়, তবে বড় উচ্চতার জায়গায়।  আহমেদাবাদে মোতেরা স্টেডিয়ামে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পকে স্বাগত জানানো হয় এবং সেখানেই নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে যোগ দেন তিনি, প্রধানমন্ত্রী মোদি বলেন, “নতুন ইতিহাস” তৈরি হল।প্রধানমন্ত্রী মোদি বলেন, মার্কিন প্রেসিডেন্ট এবং তাঁর  পরিবারের ভারত সফরে ভারত-মার্কিন মজবুত সম্পর্কের প্রমাণ। তিনি বলেন, “বিশ্বের সর্ববৃহত গণতন্ত্রকে স্বাগত”।  অন্যদিকে, মার্কিন প্রেসিডেন্ট উল্লেখ করেন, তাঁর দেশে ভারতের সঙ্গে সম্পর্কের অন্য জায়গা রয়েছে, আরও বলেন, আমেরিকা ভারতকে “ভালবাসে” এবং তার প্রতি “বিশ্বস্ত”। নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে ভাষণে, ডোনাল্ড ট্রাম্প ঘোষণা করেন, মঙ্গলবার ৩ বিলিয়ন ডলার প্রতিরক্ষা চুক্তি সম্পন্ন করবে আমেরিকা। নয়াদিল্লিতে মঙ্গলবাল প্রতিনিধি স্তরের ভারত-মার্কিন বৈঠক হবে।

"নমস্তে ট্রাম্প"; দেখুন ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের লাইভ আপডেট:

Feb 24, 2020 17:19 (IST)

তাজমহলে গিয়ে একে অপরের হাত ধরলেন ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্প


Feb 24, 2020 17:18 (IST)

তাজমহলের ভিজিটর বুকে লিখলেন ডোনাল্ড ট্রাম্প


Feb 24, 2020 17:04 (IST)

তাজমহলে ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্পের সম্মানে বিশেষ পারফর্ম শিল্পীদের

শিল্পীদের পারফর্ম, রাস্তায় দাঁড়িয়ে পড়ুয়ারা, এবং মার্কিন প্রেসিডেন্ড ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানয়া ট্রাম্প তাজমহলে


Feb 24, 2020 16:42 (IST)

আগ্রা বিমানবন্দরে শিল্পীদের একটি অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়া ট্রাম্প, ইভাঙ্কা ট্রাম্প এবং জারেদ কুশনের


Feb 24, 2020 16:40 (IST)

ডোনাল্ড ট্রাম্পের ভক্তরা

গতবছর ডোনাল্ড ট্রাম্পের একটি ৬ ফুটের মূর্তি তৈরি করেন বুসা কৃষ্ণা, সেটিকে পুজো করাও শুরু করেছেন তিনি। আমি গর্বিত যেহেতু আমার দেবতা ভারতে এসেছেন। আমি ট্রাম্পকে ভগবানের মতো পুজো করি এবং বিশ্বাস করি যে, তাঁর সঙ্গে খুব শীঘ্রই দেখা হবে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে তিনি অগ্রণী ভুমিকা নিয়েছেন

Advertisement
Feb 24, 2020 16:36 (IST)

আগ্রা বিমানবন্দরে পৌঁছালেন ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্প

আগ্রা বিমান্দরে পৌঁছালেন মার্কিন প্রেসিডেন্ট ডোমাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্প।  শীঘ্রই তাজমহল পরিদর্শনে যাবেন তাঁরা।

Feb 24, 2020 15:57 (IST)
শুভেচ্ছা বার্তা লেখা বিশাল বিলবোর্ডে সেজেছে আগ্রা। আমেরিকান ও ভারতীয় পতাকায় সেজেছে রাস্তার মোড় আগ্রা। পুরো শহর জুড়ে বিশাল নিরাপত্তাবাহিনী মোতায়েন রয়েছে। ডোনাল্ড ট্রাম্প আজ বিকেলেই আগ্রা পৌঁছে যাবেন।
Feb 24, 2020 15:27 (IST)
ডোনাল্ড ট্রাম্প, ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প আগ্রার উদ্দেশ্যে রওনা হয়েছেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প উত্তর প্রদেশের আগ্রার উদ্দেশে রওনা হয়েছেন।


Feb 24, 2020 15:11 (IST)
সরাসরি দেখুন: মোতেরা স্টেডিয়ামে ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী মোদি

সরাসরি দেখুন: মেগা #নমস্তে ট্রাম্প অনুষ্ঠানে মোতেরা স্টেডিয়ামে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী মোদি

Feb 24, 2020 14:55 (IST)
"সন্ত্রাসবাদের বিষয়ে আমেরিকা ও ভারত মতামত আদানপ্রদান করেছে। আমেরিকা ও ভারত একসঙ্গে উগ্র ইসলামিক সন্ত্রাস দূরীকরণে কাজ করছে। আজ, ইসলামিক স্টেট (আইএসআইএস) এই গ্রহ থেকে নিশ্চিহ্ন হয়ে গেছে এবং এর প্রধান আল-বাগদাদিকেও হত্যা করা হয়েছে। আমেরিকাও পাকিস্তানের সঙ্গে সন্ত্রাসবাদের দৃঢ় মোকাবিলার উদ্দেশে সক্রিয়ভাবে কাজ করছে। যা শান্তিপূর্ণ দক্ষিণ এশিয়া গঠনে কাজ করবে। এশিয়ায় ভারতের বড় ভূমিকা রয়েছে," বলেন ডোনাল্ড ট্রাম্প।
Feb 24, 2020 14:52 (IST)
ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র ৩ বিলিয়ন প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর করবে: ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রে বেকারত্বের হার সর্বনিম্ন। মার্কিন যুক্তরাষ্ট্র সর্বাধিক উন্নত এবং ভয়ানক অস্ত্রশস্ত্র তৈরির ক্ষেত্রে বিশ্বজুড়ে পরিচিত। মিসাইল, রকেট, জেট, হেলিকপ্টার, বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইত্যাদি এখন আমরা ভারতের সাথেই কাজ করছি। আমরা ৩ বিলিয়ন ডলারের চুক্তির অপেক্ষায় রয়েছি," বলেন ডোনাল্ড ট্রাম্প।
Feb 24, 2020 14:48 (IST)
"গত বছর, প্রধানমন্ত্রী মোদি এই বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিকভাবে অনুষ্ঠিত নির্বাচনে সাড়া জাগিয়ে পুনরায় নির্বাচিত হয়েছিলেন। ভারত এমন একটি দেশ যা শান্তিকামী ও সহিষ্ণু... এমন একটি দেশ যার দুর্দান্ত প্রতিভা রয়েছে ... বলিউড নিজেই বছরে ২০০০ এরও বেশি চলচ্চিত্র তৈরি করে - এবং বিশ্বজুড়ে মানুষ ডিডিএলজে-র মতো সিনেমা দেখতে পছন্দ করে। ভারত এমন একটি দেশ যা একটি জাতি হিসাবে পরিচিত হতে পেরে গর্বিত, যেখানে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, জৈন, খ্রিস্টান এবং ইহুদিরা পাশাপাশি পাশাপাশি আরাধনা করে... আর কয়েকদিনের মধ্যেই সারা ভারত রঙের উত্সব উদযাপন করবে- হোলি," বলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
Feb 24, 2020 14:46 (IST)
আমি আমার বিশেষ বন্ধু - প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ দিয়ে শুরু করতে চাই। প্রধানমন্ত্রী - এই শহরেরই এক চা বিক্রেতা পুত্র- কী উল্লেখযোগ্য উত্থান এই মানুষটির। তিনি একজন দুর্দান্ত মানুষ। সবাই তাঁকে ভালবাসেন, তবে তিনি খুব শক্ত মানুষও। গত দশকে ভারতের উত্থান লক্ষণীয় ... গত ২ দশকে এই দেশ যে গতিতে বেড়েছে, তা অভূতপূর্ব। ভারতের মানুষ বিশ্বজুড়ে অনুপ্রেরণা।
Feb 24, 2020 13:55 (IST)
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে স্বাগত জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানী এবং রাজ্যপাল আচার্য দেবব্রত।


Feb 24, 2020 13:53 (IST)
ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী মোদি 'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠানে বক্তব্য রাখছেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে 'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠানে বক্তব্য রাখছেন


Feb 24, 2020 13:44 (IST)
Array
Feb 24, 2020 13:43 (IST)
পিএমও মোতেরা স্টেডিয়ামের নানা দৃশ্য টুইট করেছে। উত্সাহী জনতা "নমস্তে ট্রাম্প" অনুষ্ঠানের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের অপেক্ষায়।


Feb 24, 2020 13:39 (IST)
ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্প মোতেরা স্টেডিয়ামে পৌঁছলেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে পৌঁছেছেন। খুব শীঘ্রই এখানে নমস্তে ট্রাম্প অনুষ্ঠিত হবে।


Feb 24, 2020 13:17 (IST)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের উদ্দেশে রওনা হয়েছেন, যেখানে খুব শীঘ্রই #নমস্তে ট্রাম্প অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
Feb 24, 2020 13:15 (IST)
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং মেলানিয়া ট্রাম্প ভিজিটর খাতায় লিখেছেন "টু মাই গ্রেট ফ্রেন্ড পিএম মোদি। এই দুর্দান্ত সফরের জন্য আপনাকে ধন্যবাদ"।




Advertisement