Read in English
This Article is From Mar 04, 2020

জাতিগত শংসাপত্র দিতে বিন্দুমাত্র দেরি করা যাবে না: নির্দেশ মুখ্যমন্ত্রী মমতার

“কোনও পরিবারের দ্বিতীয় প্রজন্মের সদস্য যদি কোনও জাতিগত শংসাপত্রের জন্য আবেদন করেন তবে তাদের শংসাপত্র জারি করতে এক মাসের বেশি সময় নেওয়া উচিত হবে না,” জনসভায় বলেন মুখ্যমন্ত্রী।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

caste certificate দেওয়ার ক্ষেত্রে দেরি করা যাবে না একেবারেই, মমতা বন্দ্যোপাধ্যায় এমনই নির্দেশ দিয়েছেন কর্মকর্তাদের

কালিয়াগঞ্জ:

আবেদনকারীদের জাতি শংসাপত্র বা caste certificate দেওয়ার ক্ষেত্রে দেরি করা যাবে না একেবারেই। মঙ্গলবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (West Bengal Chief Minister Mamata Banerjee) এমনই নির্দেশ দিয়েছেন কর্মকর্তাদের। উত্তর দিনাজপুর জেলায় প্রশাসনিক পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুখ্যমন্ত্রী বলেন, পরিবারের কোনও সদস্যের যদি জাতিগত শংসাপত্র থাকে, তবে দ্বিতীয় প্রজন্মের আবেদনকারীদের জন্য অনুরূপ নথিপত্রের আবেদন ও প্রয়োজনীয় কাগজপত্র পাওয়ার বিষয়টি এক মাসের মধ্যে শেষ করা উচিত।

“কোনও পরিবারের দ্বিতীয় প্রজন্মের সদস্য যদি কোনও জাতিগত শংসাপত্রের জন্য আবেদন করেন তবে কোনও তদন্ত হবে না। তাদের শংসাপত্র জারি করতে এক মাসের বেশি সময় নেওয়া উচিত হবে না,” জনসভায় বলেন মুখ্যমন্ত্রী।

মমতা বলেন যে আবেদনকারীদের শংসাপত্র পেতে প্রয়োজনীয় কাগজপত্র আপলোডের বিষয়ে সাহায্য করতে হবে আধিকারিকদেরও। আবেদনকারীদের সহায়তার জন্য মুখ্যমন্ত্রী এ সংক্রান্ত একটি অ্যাপ চালু করার জন্য কর্মকর্তাদের নির্দেশও দিয়েছেন।

Advertisement

এদিনই, মমতা বন্দ্যোপাধ্যায় গণবন্টন অনুষ্ঠানে ‘স্নেহালয়', ‘জয় জহর পেনশন', 'তপশিলি বন্ধু পেনশন' সহ বেশ কয়েকটি প্রকল্পের ঘোষণা করেন।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘স্নেহালয়' প্রকল্পের আওতায় রাজ্য সরকার আবেদনকারীদের বাড়ি তৈরির জন্য ১.২০ লক্ষ টাকার তহবিল সরবরাহ করবে।

Advertisement
Advertisement