This Article is From Jan 13, 2019

লিঙ্গ সম্পর্কে আপনার মতবাদ আমার উপর চাপিয়ে দেবেন না, নির্মলা- বিতর্কে অনড় থেকে দাবি রাহুলের

নিজের বক্তব্যে অনড়  রইলেন  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। কয়েকদিন আগে প্রতিরক্ষামন্ত্রী সম্পর্কে মন্তব্য করায় তাঁর সমালোচনা করেছিল বিজেপি।

লিঙ্গ সম্পর্কে আপনার মতবাদ আমার উপর চাপিয়ে দেবেন না, নির্মলা- বিতর্কে অনড় থেকে দাবি রাহুলের

রাহুল বলেন, ‘প্রধানমন্ত্রী অনীল আম্বানিকে  ৩০ হাজার কোটি টাকা চুরি করতে সাহায্য করেছেন

হাইলাইটস

  • নিজের বক্তব্যে অনড় রইলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি
  • প্রতিরক্ষামন্ত্রী সম্পর্কে মন্তব্য করায় তাঁর সমালোচনা করেছিল বিজেপি
  • দেশের প্রথম মহিলা প্রতিরক্ষা মন্ত্রীকে অপমান করা হয়েছে দাবি মোদীর
নিউ দিল্লি:

নিজের বক্তব্যে অনড়  রইলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। কয়েকদিন আগে প্রতিরক্ষামন্ত্রী সম্পর্কে মন্তব্য করায় তাঁর সমালোচনা করেছিল বিজেপি। নোটিশ দিয়েছিল জাতীয় মহিলা কমিশনও। রাহুল বলেছিলেন রাফাল যুদ্ধ বিমান নিয়ে  বিতর্ক এড়িয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্নীতির  অভিযোগ থেকে বাঁচতে  এক মহিলার সাহায্য নিচ্ছেন। এই বক্তব্যে অনড় থেকে  রাহুল বলেন, ওই জায়গায় একজন পুরুষ থাকলেও একই মন্তব্য করতেন তিনি। দুবাইতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে  আরও একবার  কংগ্রেস সভাপতি বলেন, ৩৬ টি রাফাল বিমান কেনা নিয়ে যে অভিযোগ উঠছে তার জবাব প্রধানমন্ত্রীরই দেওয়া  উচতি ছিল। রাহুল বলেন, ‘প্রধানমন্ত্রী অনীল আম্বানিকে  ৩০ হাজার কোটি টাকা চুরি করতে সাহায্য করেছেন। আর লোকসভায় অন্য একজনের সাহায্য নিয়ে বাঁচার চেষ্টা করেছেন। ঘটনাচক্রে তিনি  একজন মহিলা। তাঁর জায়গায় কোনও পুরুষ থাকলেও আমি একই কথা বলতাম। ' এ পর্যন্ত বলে লিঙ্গ বৈষম্যের অভিযোগ অস্বীকার করে রাহুল বলেন, ‘লিঙ্গ সম্পর্কে আপনার যা ধারনা তা আমার উপর চাপিয়ে দেবেন না। আমি জানি প্রধানমন্ত্রীরই জবাব দেওয়া উচিত ছিল কিন্তু সে সাহস তাঁর নেই!'

অখিলেশ এবং মায়াবতীকে শ্রদ্ধা করি, জোট প্রসঙ্গে মত কংগ্রেস সভাপতির

প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণের প্রসঙ্গে তুলে প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে গিয়ে সমালোচিত হয়েছেন কংগ্রেস সভাপতি।  এই প্রসঙ্গটির সূত্রপাত হয় রাজস্থান থেকে। সে রাজ্যের একটি সভা  থেকে  আরও একবার রাফাল প্রসঙ্গে  প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন রাহুল। বলেন সংসদে তাঁকে রক্ষা করেছেন এক মহিলা।  তাঁর কথায় , ‘ ৫৬ ইঞ্চির চৌকিদার পালিয়ে গিয়েছেন। এক মহিলাকে সাহায্য করতে  বলেছেন তিনি। নিজেকে নিজে বাঁচাতে পারছেন না । মহিলার সাহায্য নিচ্ছেন। কিন্তু তিনিও তাঁকে বাঁচাতে পারলেন না। আমি হ্যাঁ অথবা না-তে উত্তর চেয়েছিলাম। ওরা সেটাও দিতে পারেননি। ' এই মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে নোটিশ জারি করল জাতীয়  মহিলা  কমিশন। আক্রমণ শানিয়েছে  বিজেপিও। বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানান, নতুন করে আরও নীচে নামল ভারতীয় রাজনীতির মান। আবার আরেক কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির মনে হয়েছে রাহুলের মন্তব্যে নারীদের প্রতি বিদ্বেষ ছাড়া আর কিছু নেই।

 

 (পিটিআইয়ের দেওয়া তথ্য সংযোজিত হয়েছে )

ডিসক্লেইমারঃ রাফাল নিয়ে কভারেজের জন্য এনডিটিভির বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকার মামলা করেছে অনীল আম্বানির রিলায়েন্স।  

 

.