This Article is From Jul 31, 2019

আবহাওয়া খারাপ হওয়ার কারণে ৪ অগস্ট পর্যন্ত স্থগিত অমরনাথ যাত্রা

"আবহাওয়া পরিস্থিতির অবনতি হওয়ার কারণে, বিশেষ করে জম্মু অঞ্চলে পাথর ও ভূমিধসের ফলে আপাতত এই যাত্রা ৪ আগস্ট, ২০১৯ পর্যন্ত স্থগিত থাকবে," জানালেন এক মুখপাত্র

আবহাওয়া খারাপ হওয়ার কারণে ৪ অগস্ট পর্যন্ত স্থগিত অমরনাথ যাত্রা

কোনও অবাঞ্ছিত ঘটনা এড়াতেই আপাতত স্থগিত রাখা হয়েছে অমরনাথ যাত্রা

শ্রীনগর:

খারাপ আবহাওয়ার (Bad Weather) কারণে ফের স্থগিত করে দিতে হল জম্মু ও কাশ্মীরে (Jammu & Kashmir) অমরনাথ যাত্রা (Amarnath Yatra)। জম্মু ও কাশ্মীরে আগামী কয়েক দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে, এই পূর্বাভাস পেয়ে আগামী ৪ অগস্ট পর্যন্ত স্থগিত রাখা হল অমরনাথ যাত্রা, শ্রী অমরনাথ শ্রাইন বোর্ডের পক্ষ থেকে বুধবার জানানো হয়েছে এ কথা। "আবহাওয়া পরিস্থিতির অবনতি হওয়ার কারণে, বিশেষ করে জম্মু অঞ্চলে পাথর ও ভূমিধসের ফলে আপাতত এই যাত্রা ৪ আগস্ট, ২০১৯ পর্যন্ত স্থগিত (Amarnath Yatra Suspended) থাকবে," জানালেন এক এসএএসবি অর্থাৎ শ্রী অমরনাথ শ্রাইন বোর্ডের (Shri Amarnath Shrine Board (SASB) এক মুখপাত্র। তিনি জানিয়েছেন ভারতের আবহাওয়া দফতর পূর্বাঞ্চলীয় জম্মু ও কাশ্মীর জুড়ে আগামী কয়েকদিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে, যার ফলে জম্মু ও শ্রীনগর জাতীয় মহাসড়কে বিশেষত রামবন ও বনহালের মধ্যবর্তী অঞ্চলে ভূমিধসের ঘটনা ঘটতে পারে  এবং পাথর গড়িয়ে পড়ে রাস্তা বন্ধ হয়ে যেতে পারে।

এ বছর অমরনাথ যাত্রায় মৃত্যু হয়েছে ২২ জন তীর্থযাত্রীর, ১৫ অগাস্ট যাত্রা শেষ

ওই মুখপাত্র আরও জানান যে বালতাল এবং পহেলগাঁও এলাকায় সম্প্রতি ভারী বৃষ্টির কারণে পথঘাট অত্যন্ত পিচ্ছিল হয়ে গেছে।  আগামী কয়েকদিনে এই পরিস্থিতি (Bad Weather) আরও খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।

কোনও অপ্রীতিকর পরিস্থিতি ও দুর্ঘটনা এড়াতে আগাম সতর্কতা স্বরূপ এই অমরনাথ যাত্রা (Amarnath Yatra)  বুধবার থেকে আপাতত স্থগিত (Amarnath Yatra Suspended) করা হয়েছে। আবহাওয়ার উন্নতি হলে আগামী ৪ অগাস্ট থেকে ফের শুরু হবে অমরনাথ যাত্রা, জানিয়েছে অমরনাথ যাত্রা কর্তৃপক্ষ (Shri Amarnath Shrine Board (SASB) ।

অমরনাথের তাঁবুতে মহিলার স্নানের ভিডিও তুলে গ্রেফতার পুলিশ কর্মী, মামলা দায়ের

অমরনাথ যাত্রায় (Amarnath Yatra) প্রত্য়েকবার সামিল হন লক্ষ লক্ষ মানুষ। জম্মু ও কাশ্মীরের (Jammu & Kashmir) অত্যন্ত দুর্গম এই তীর্থযাত্রায় প্রতিবছরই মৃত্যু হয় বেশ কয়েকজন তীর্থযাত্রীর। এ বছর সেই সংখ্যাটা ২২ ছুঁয়েছে (22 Pilgrims Have Died) বলে আগেই জানিয়েছিলেন এক আধিকারিক। সেই মৃতের সংখ্যাই যাতে আরও না বাড়ে সেই জন্যেই আগাম সতর্কতা হিসাবে আপাতত স্থগিত করা হল যাত্রা।

.