Read in English
This Article is From Oct 09, 2019

প্রতিমা বিসর্জন দেখতে গিয়ে নৌকা উলটে সলিল সমাধি ৩ শিশুর

জলে ডুবে যাওয়ার পরেও তিনজন মহিলারা সাঁতার কেটে পাড়ে উঠে আসেন নিরাপদে। কিন্তু প্রাণে বাঁচানো যায়নি ৩ শিশুকে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

মালদা জেলার চকবাহাদুর এলাকায় নৌকাডুবি ঘটে

মালদা :

দশমীতে একা দুর্গা বিসর্জনে গেলেন না, নিয়ে গেলেন ৩ শিশুকেও! বিসর্জন দেখতে গিয়ে মালদায় নৌকাডুবি হয়ে প্রাণ গিয়েছে ৩ শিশুর। জেলা প্রশাসনের এক কর্মকর্তা জানিয়েছেন, মালদা জেলার চকবাহাদুর এলাকায় একটি নৌকা করে যাওয়ার সময় তা ডুবে গিয়ে তিন শিশু প্রাণ হারিয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় দুর্গা প্রতিমার ভাসান দেখতে ওই শিশুরা চকবাহাদুর থেকে পাশের গ্রামেই যাচ্ছিল। প্রতিমা বিসর্জন দেখতে যাওয়ার পথেই এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন মালদার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অর্ণব চট্টোপাধ্যায়। 

বিয়েবাড়ি যাওর পথে উল্টে গেল নৌকা, সলিল সমাধি অন্তত দশজনের

কালিয়াচক ৩ নম্বর ব্লকের ব্লক ডেভেলপমেন্ট অফিসার গৌতম দত্ত জানান যে, গঙ্গায় ওই সময় জল ছিল প্রচুর পরিমাণে, কিছুদিন আগেই ফারাক্কার নিকটবর্তী গ্রাম গঙ্গার জলে ডুবে গেছে এবং নৌকাটি যে জায়গায় ডুবেছে সেই জায়গাটি ৫-৬ ফুট জলের গভীরে ছিল। জলে ডুবে যাওয়ার পরেও তিনজন মহিলারা সাঁতার কেটে পাড়ে উঠে আসেন নিরাপদে। কিন্তু প্রাণে বাঁচানো যায়নি ৩ শিশুকে। পুলিশ জানিয়েছে ওই তিন শিশুর বয়স যথাক্রমে ৬, ৯ এবং ১১ বছর। ৩ শিশুই জলে ডুবে মারা যায়।

Advertisement

হুগলি নদীতে নৌকো উল্টে নিখোঁজ ৩

পুলিশ সূত্রের খবর, নিহতদের মধ্যে দুই ভাইবোন ছিল। পরে জল থেকে তুলে আনা হয় ওই তিন শিশুর মৃতদেহগুলি।

Advertisement

এর আগে, ৩ অক্টোবর মালদা জেলা এবং বিহারের কাটিহার জেলার সীমান্তে মহানন্দা নদীতে নৌকাডুবি হয়। ওই ঘটনায় নয় জন প্রাণ হারিয়েছিলেন। একটি নৌকা করে প্রায় ৮০ জনেরও বেশি যাত্রী নদী পার হতে গিয়ে নৌকা বেসামাল হয়েই এই বিপত্তি ঘটে।

Advertisement