This Article is From Oct 08, 2018

Fanetta- সারাদেশের ফ্যাশন একই ছাদের নীচে, কলকাতায় ফ্যানেত্তার উদ্বোধন করলেন সুদীপা চট্টোপাধ্যায়

Fanetta একটি ফরাসি শব্দ। যার মানে 'জয়মাল্য দ্বারা সম্মানিত'।

Fanetta- সারাদেশের ফ্যাশন একই ছাদের নীচে, কলকাতায় ফ্যানেত্তার উদ্বোধন করলেন সুদীপা চট্টোপাধ্যায়

সর্বাধুনিক ফ্যাশনের ইন্দো ওয়েস্টার্ন সকল পোশাকই পাবেন এখানে

কলকাতা:

কলকাতার ফ্যাশন শিল্পের জগতে আরও এক ঠিকানা জুড়ল। Fanetta। উদ্বোধন করলেন টলিউড ব্যক্তিত্ব সুদীপা চট্টোপাধ্যায়। Fanetta একটি ফরাসি শব্দ। যার মানে 'জয়মাল্য দ্বারা সম্মানিত'। মাল্টি লেবেল ডিজাইনার এই সংগ্রহশালাটি দক্ষিণ কলকাতায় অবস্থিত। ডিজাইনার অভিশ্রুতি দত্ত এই উদ্যোগের মূল কারিগর। পুজোর মুখে Fanettaর উদ্বোধনের দিনেই তাই পুজোর সম্ভার ছিল মূল আকর্ষণ। সারা দেশ থেকে আসা ডিজাইনাররা তাঁদের শরৎকালীন ও শীতকালীন পোশাকের সম্ভার তুলে ধরেন দর্শকদের জন্য।

পুরনো একটি বাংলোকে নতুন করে সাজানো হয়েছে এই সংগ্রহশালার জন্য। ভিনটেজ স্টাইলের সঙ্গে আধুনিকতার স্পর্শ fanettaকে করে তুলেছে আরও আকর্ষণীয়। সারা দেশ থেকে প্রতিভাবান তরুণ এবং উদীয়মান ডিজাইনাররা, বিশেষ করে পূর্ব ও উত্তর পূর্বের ডিজাইনাররা এই শহরের মানুষদের জন্য একই ছাদের নীচে নিয়ে এসেছেন ফ্যাশনের নতুন নতুন সব ঘরানা। এই পুজোর আগে অন্য রকমের ফ্যাশনের খোঁজ করলে আপনিও যেতে পারেন একবার এই ঠিকানায়।

7v16e36o

ফ্যানেত্তার উদবোধনে সুদীপা

কলকাতায় তাদের ডিজাইনের প্রদর্শনীর জন্য সারা দেশ থেকেই সৃজনশীল এবং প্রতিভাবান মানুষকে একত্রিত করেছে ফ্যানেতা। অভিশ্রুতি দত্ত, (Fanettaর ক্রিয়েটিভ হেড) বলেন, "Fanettaর মাধ্যমে সারা দেশ থেকে সৃজনশীল মানুষ একত্রিত হয়েছেন, কলকাতায় তাঁদের জিনিসের প্রদর্শনী করতে এগিয়ে এসেছেন। আমাদের নিজস্ব ক্যাফেও রয়েছে। আমরা আশা করি যে আমাদের এই উদ্যোগ সকলের ভালো লাগবে।"

Fanetta-তে আছে কাসোর (ইন্দোর) কাজ, হানা হাউসের কাজ (মিজোরাম), কণিকা জৈনের ডিজাইনার কাজ, অলঙ্কৃতা প্রীতম (বেঙ্গালুরু), নেহা কাবরার মাটি কালেকশন, সিল্ক সিম্ফনি (গোয়াহাটি), মধুরিমা ভট্টাচার্যর কাজ, নাগাল্যান্ডের ডি'আন্না জুয়েলস, মুম্বাইয়ের জেমপেটিট, আহমেদাবাদের ক্রেয়নস এবং আরও অনেক এক্সক্লুসিভ সম্ভার। এই ডিজাইনারররা নারীর ক্ষমতায়ন বিষয়েও একনিষ্ঠভাবে কাজ করে চলেছেন।

qghce3d

ফ্যানেত্তার সম্ভার

 

সর্বাধুনিক ফ্যাশনের ইন্দো ওয়েস্টার্ন সকল পোশাকই পাবেন এখানে। দাম সামান্য বেশি 2,500 থেকে 7,000 টাকা। তবে এক্সক্লুসিভ কালেকশন পেতে সামান্য খরচ তো করতেই হয়। রয়েছে হালকা রোজের পোশাক (হাজার থেকে চার হাজারের মধ্যেই দাম),হাতে এম্ব্রয়ডারি করা কুর্তি (8000 থেকে 18000 টাকা),  হাতে তৈরি আনুষাঙ্গিক (300 থেকে 1500) এবং হস্তনির্মিত পুঁটলি (1500 টাকা থেকে 2800 টাকা)।

 

2000 বর্গ ফুটের এই এলাকায় নিজস্ব একটি ক্যাফেও রয়েছে। যার নাম "মিসেস উইলসন ক্যাফে”। বিখ্যাত কমিক সিরিজ "ডেনিস মেনাস" থেকেই অনুপ্রাণিত এই নাম। এই ক্যাফের ইউএসপি হল শেফের পছন্দ অনুসারে প্রতি সপ্তাহে বদলে যায় মেনু। 30 আসনের ক্যাফেতে পাবেন ভেটকি ইন লেমন বাটার সস, হোমমেড র‍্যামেন, টিপসি পুডিং এবং ক্রীম ব্রুল। ক্যাফেতে অতিথিদের জন্য বিশেষ ফটো কর্নারও রয়েছে।

dif6jvqo

ফ্যানেত্তার অন্দরে

Fanetta 102B, বালিগঞ্জ প্লেস, (পাঠ ভবনের সিনিয়র স্কুলের কাছে) কলকাতা 700019 এ অবস্থিত।

দেখুন ভিডিও:

.