This Article is From Oct 05, 2018

Durga Puja 2018: রাজ্য পরিবহন দপ্তরের পুজো পরিক্রমা

নিজ নিজ এলাকায় পুজো পরিক্রমার পরিকল্পনা নিয়েছে পশ্চিমবঙ্গ পরিবহন নিগম (WBTC), দক্ষিণবঙ্গ রাজ্য পরিবহন নিগম (SBSTC), ও উত্তরবঙ্গ রাজ্য পরিবহন নিগম (NBSTC)। 

Durga Puja 2018: রাজ্য পরিবহন দপ্তরের পুজো পরিক্রমা

রাজ্য পরিবহন দপ্তরের পুজো পরিক্রমা

কলকাতা:

পুজো (Durga Puja) শুরু হতে আর একটি মাসের অপেক্ষা। ইতিমধ্যেই কাজের ফাঁকে সবাই যে যার নিজের মতো করে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। পিছিয়ে নেই রাজ্য সরকারও। অন্যান্য বারের মতো এবারও পুজো পরিক্রমার পরিকল্পনা নিয়েছে পরিবহণ দপ্তর।
নিজ নিজ এলাকায় পুজো পরিক্রমার পরিকল্পনা নিয়েছে পশ্চিমবঙ্গ পরিবহন নিগম (WBTC), দক্ষিণবঙ্গ রাজ্য পরিবহন নিগম (SBSTC), ও উত্তরবঙ্গ রাজ্য পরিবহন নিগম (NBSTC)। তাই সরকারি উদ্যোগ থাকায় পুজোয় ঘোরাফেরা অনেকাই সুবিধের হবে তা আর বলার অপেক্ষা রাখে না।

পুজোর (Durga Puja)  সময় পাহাড়-জঙ্গলে প্যাকেজ ট্যুরের পরিকল্পনা করছে এনবিএসটিসি। আবার পুজোর দিনগুলিতে কলকাতার বিশেষ পুজোগুলি বাসে ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা করছে পশ্চিমবঙ্গ পরিবহণ নিগম। জানা AITC-র অফিশিয়াল ওয়েবসাইট থেকে জানা গেছে, শহরের বিভিন্ন জায়গা থেকে বাস ছাড়া হবে। এছাড়া, বনেদি বাড়ির পুজো, সল্টলেকের পুজোগুলিও ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা হচ্ছে। পুজো পরিক্রমায় নন-এসি বাসের পাশাপাশি এসি বাস রাখা হবে। তবে শুধু বাস নয়, ঐতিহ্যবাহী ট্রাম থাকবে পুজো পরিক্রমায়। এমনকী থাকছে জলযানও। 

সূত্রের খবর, ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত পরিক্রমার ব্যবস্থা করবে এসবিএসটিসি। সিটি সেন্টারের কাছ থেকে সন্ধ্যা ছ’টায় ছাড়বে নন-এসি বাস। চার ঘণ্টা ধরে বিভিন্ন পুজো (Durga Puja)  ঘুরিয়ে দেখানো হবে। দর্শনার্থীদের পানীয় জল ও টিফিন দেওয়া হবে। টিকিটের দাম মাথা পিছু ৩৫০ টাকা করে নেওয়া হবে বলে শোনা যাচ্ছে।


পুজো পরিক্রমায় বাদ নেই পাহাড়। ডুয়ার্স এবং পাহাড়ে প্যাকেজ ট্যুরের পরিকল্পনা রয়েছে এনবিএসটিসি-র। কোচবিহার, জলপাইগুড়ি, মালদহের মতো জায়গা থেকে শুরু হবে পরিক্রমা। এছাড়া পুজোর (Durga Puja) দিনগুলিতে বেশি রাত পর্যন্ত ইন্টারসিটি বাস চালানো হবে বলেও খবর।

.