This Article is From Oct 14, 2018

দুর্গা পুজোয় রাজ্য জুড়ে তিন হাজার স্টল করছে বিজেপি

দুর্গা পুজোয় রাজ্য জুড়ে তিন হাজার স্টল করছে বিজেপি (BJP)। বই থেকে শুরু করে দলের আদর্শ প্রচারের জন্য পুজোকেই  কাজে লাগাতে  চাইছে পদ্ম শিবির।

দুর্গা পুজোয় রাজ্য জুড়ে তিন হাজার স্টল করছে বিজেপি

কেন্দ্রীয়  সরকারের কাজের বিস্তারিত বিবরণও তুলে  ধরা   হবে।

হাইলাইটস

  • দুর্গা পুজোয় রাজ্য জুড়ে তিন হাজার স্টল করছে বিজেপি
  • দলের আদর্শ প্রচারের জন্য পুজোকেই বেছে নেওয়া হচ্ছে
  • দশকের পর দশক ধরে পুজোর সময় স্টল করে এসেছে সিপিএম
কলকাতা:

দুর্গা পুজোয় রাজ্য জুড়ে তিন হাজার স্টল করছে বিজেপি (BJP)। বই থেকে শুরু করে দলের আদর্শ প্রচারের জন্য পুজোকেই  কাজে লাগাতে চাইছে পদ্ম  শিবির। দশকের পর দশক ধরে পুজোর সময় স্টল করে এসেছে সিপিএম। বছর সাতেক আগে ক্ষমতায় আসার পর থেকে দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’-র  স্টল করে তৃণমূল। কিন্তু এই তালিকায় বিজেপির অন্তর্ভুক্ত হওয়া কার্যত বেনজির। রাজ্য বিজেপি সভাপতি  দিলীপ  ঘোষও মেনে নিয়েছেন বিষয়টি। তিনি জানিয়েছেন আগে সাংঠনিক শক্তি কম থাকায় তারা  স্টল দিতে পারতেন না কিন্তু এখন পরিস্থিতি বদলেছে। অনেকেই দলের সঙ্গে যুক্ত হচ্ছেন। আর তাই স্টল  দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।                                                                                                                                                                     

স্টলের সংখ্যা যে হাজার  তিনেক তা জানিয়েছেন বিজেপির রাজ্য শাখার অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। কী থাকবে স্টলে ? দলীয় সূত্র  বলছে, বিজেপির সংগঠনের বিষয় বলা আছে এমন  বই থেকে শুরু করে আরও অনেক কিছুই থাকতে  চলেছে স্টলে। শুধু বিজেপি নয় তার আগে জনসঙ্ঘের ইয়িহাসও তুলে  ধরা  হবে। থাকবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অনেকের ছবি। সেই তালিকায় আছেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় থেকে শুরু করে দীনদয়াল উপাধ্যায়।         

              
আদর্শ প্রচারের পাশাপাশি বাংলায় এনআরসির দাবিতেও সরব হবে বিজেপি। তাছাড়া কেন্দ্রীয় সরকারের কাজের বিস্তারিত বিবরণও তুলে  ধরা  হবে। বিভিন্ন  স্টলে একাধিক বার যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে নেতাদের। এ প্রসঙ্গে তৃণমূল মহাসচিব পার্থ  চট্টোপাধ্যায় জানিয়েছেন, আমাদের কাছে পুজো মানে ইতিহাস আর সংস্কৃতির সঙ্গে একাত্ম হওয়া। কিন্তু বিজেপির কাছে তা নয়। বিজেপি সবসময় ধর্মের নামে বিভাজন করতে চায়।                                                    

                    

.