This Article is From Oct 11, 2018

Durga Pujo 2018- পুজোর আগে INIFD সল্টলেকের ফ্যাশন শো কলকাতায়

durga puja 2018: বাঙালির কাছে দুর্গাপুজোই বোধহয় ফ্যাশনের সেরা সময়। তাই পুজোর  ঠিক আগে INIFD আয়োজন করেছিল ফ্যাশন শো- ‘আগমনী’র

Durga Pujo 2018- পুজোর আগে INIFD সল্টলেকের ফ্যাশন শো কলকাতায়

durga puja 2018: INFID সল্টলেকের ফ্যাশন শো

কলকাতা:

কলকাতার বুকে ফ্যাশন সংস্থা INIFD কাজ করে চলেছে প্রায় তেইশ বছর ধরে। কীভাবে ফ্যাশনকে আরও পৌঁছে দেওয়া যায় সাধারণ মানুষের কাছে, কীভাবে আরও নতুন প্রজন্মকে জুড়ে ফেলা যায় এই শিল্পের সঙ্গে সেই নিয়ে নানান কাজই করে চলেছে সল্টলেকের এই ফ্যাশন সংস্থা। আর বাঙালির কাছে দুর্গাপুজোই বোধহয় ফ্যাশনের সেরা সময়। তাই পুজোর  ঠিক আগে INIFD আয়োজন করেছিল ফ্যাশন শো- ‘আগমনী’র।

1btfnodg

এই ফ্যাশন শোয়ে উপস্থিত ছিলেন অভিনেত্রী শ্বেতা, মৌ ভট্টাচার্য, ডিজাইনার অভিষেক রায়, সঞ্চালিকা রেশমি বাগচী। সমস্ত পোশাকেই ছিল সাদা আর লালের প্রাধান্য। দুর্গাপুজোর কথা মাথায় রেখেই উৎসবের রঙ ও শক্তির রঙ হিসেবে লাল রংটির প্রাধান্য ছিল বেশিই। পোশাক তৈরি করেছিলেন INIFD-এর ছাত্রছাত্রীরাই।

0eonn5a8

নানা ধরনের নকশা, বুনন আর গঠনের এই পোশাক গুলির মধ্যেই ছিল নতুন সৃজনশীলতার প্রকাশ। বিষয়টির নেতৃত্বে ছিলেন INIFD-এর ফ্যাশন বিভাগের প্রধান জন সেনগুপ্ত। ফ্যাশন শোয়ে ছিল মূল নয়টি ভাগ, আগমনী, লিহাফ, বুনকার, আর্বান স্যাসি, ব্লুমড ফ্রম দ্য পডস, সাজসজ্জা, গাথা, চেস্ট হিউ ও রিওয়ায়াত। বেশির ভাগ পোশাক নির্মাণেই ব্যবহৃত হয়েছে অর্গ্যানিক ফ্যাব্রিক।     

6ai1664

.