This Article is From Sep 24, 2019

Durga Puja 2019: গানে গানে দেবীবরণ, ‘এবার পুজোয় হেমন্ত-মান্না’ সোদপুর দেশবন্ধুনগরে

সোদপুরের দেশবন্ধু নগরের শ্রী শ্রী সার্বজনীন দুর্গোৎসব কমিটির উদ্যোগে স্বর্ণযুগের দুই শিল্পী আসছেন গানে গানে দেবী বরণে।

Durga Puja 2019: গানে গানে দেবীবরণ, ‘এবার পুজোয় হেমন্ত-মান্না’ সোদপুর দেশবন্ধুনগরে

Durga Puja 2019: ‘এবার পুজোয় হেমন্ত-মান্না’

কলকাতা:

পুজোয় (Durga Puja 2019) চাই নতুন জুতো। পুজোয় আরও অনেক কিছুই চাই যেমন, জামাকাপড়, ভালোমন্দ খাওয়া, হরেক রকমের মিষ্টি আর মন জুড়োনো গান। আগে যেমন পুজোয় নতুন গান রেকর্ড হত তেমনি পাড়ায় পাড়ায় জলসা বসত। তাতে আসতেন হেমন্ত মুখোপাধ্যায়, মান্না দে, সন্ধ্যা মুখোপাধ্যায়, নির্মলা মিশ্র, পিণ্টু ভট্টাচার্য, মানবেন্দ্র মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। আচ্ছা, হেমন্ত-মান্না যদি এই সময়ে আবার জলসা বসান। এমনিতেই তাঁদের নিয়ে বাঙালির ইলিশ-চিংড়ির মতোই ভেদাভেদ। দুই পক্ষই বলেন আমার শিল্পী সেরা। কিন্তু মঞ্চে যদি আবার তাঁরা ফিরে এসে গান শোনান! কেমন হবে? অনেকেই হয়ত জানেন না, এমন অভূতপূর্ব ঘটনা সত্যিই ঘটতে চলেছে কলকাতার বুকে। সোদপুরের দেশবন্ধু নগরের (Deshbandhu Nagar) শ্রী শ্রী সার্বজনীন দুর্গোৎসব কমিটির (Shri Shri Sarbojonin Durgotsab committee) উদ্যোগে স্বর্ণযুগের দুই শিল্পী আসছেন গানে গানে দেবী বরণে।

Durga Puja 2019: একশোয় ১১০ কেজি রূপোর প্রতিমা, ‘অপরূপা বাংলা মা' কামারডাঙায়

হেমন্ত-মান্নাকে স্বাগত জানাতে মণ্ডপ জুড়ে থাকবে তাঁদের সাদা-কালো অসংখ্য কালজয়ী কালেকশন। যে ছবি বয়ে আনবে রেট্রো লুক। যাতে শিল্পীরা প্যান্ডেলে পা দিলেই ফিরে যেতে পারেন তাঁদের যুগে। আহবে বাজবে তাঁদের কালজয়ী পুজোর গান। এভাবেই বাংলা গান, বাঙালির দুই গর্বকে এই পুজো কমিটি আষ্টেপৃষ্ঠে বাঁধবে তাঁদের থিম 'এবার পুজোয় হেমন্ত-মান্না' (Ebar Pujoy Hemanta-Manna)। দুই শিল্পীরই এবছর জন্মশতবার্ষিকী। সেই উপলক্ষ্যে পুজো কমিটির এই আয়োজন।

Durga Puja 2019: আধুনিক ঘরানায় ঐতিহ্যের বন্দনায় নেতাজি-র শিমলা ব্যায়াম সমিতি

প্যান্ডেলে পা দিলেই তাই দর্শক নস্টালজিক হতে বাধ্য দর্শকেরা। তাতেো যেসব শ্রোতা-দর্শকের কান-মন দুটোই ভরবে না তাদের জন্য রয়েছে বাড়তি আয়োজন। মহালয়া থেকে দশমী পর্যন্ত এখানে গান গাইতে আসবেন একালের একগুচ্ছ শিল্পী। ২৮ সেপ্টেম্বর মহালয়ায় অনুষ্ঠিত হবে আগমনী কনসার্ট। তাতে যোগ দেবেন সিধু,  দেবশংকর হালদার, উজ্জ্বয়িনী মুখোপাধ্যায়, গৌরব সরকার, দেব চৌধুরী। ৫ অক্টোবর গাইবেন দ্বীপায়ন-দ্বীপান্বিতা। ৬ অক্টোবর ঊষা উত্থুপ। ৭ অক্টোবর পটা আর মরুদ্যান। ওসিবি ব্যান্ড ৮ অক্টোবর। এই অভিনব ব্যবস্থাপনার দায়িত্বে কৌশিক ইভেন্টস। পুজো কমিটির দাব, যাঁরা আজও সুরের নেশায় আকণ্ঠ ডুবতে রাজি আছেন, তাঁরা এই আসরে না এলে সত্যিই বিশাল মিস করবেন।

.