This Article is From Sep 29, 2019

অমিত শাহের পুজো উদ্বোধন করা নিয়ে কমিটিতে মতবিরোধ

Durga Puja 2019: ভিন্নমতের এক সদস্য আবার জানিয়েছেন, পুজোকে কোনও “রাজনৈতিক রং” দিতে চান না তাঁরা।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

১ অক্টোবর ওই কমিটির পুজো উদ্বোধন করার কথা অমিত শাহের (ফাইল)

কলকাতা:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit Shah) দিয়ে দুর্গাপুজো (Durga Puja 2019) উদ্বোধন করা নিয়ে পুজো কমিটির মতবিরোধী প্রকাশ্যে। ১ অক্টোবর ওই কমিটির পুজো উদ্বোধন করার কথা তাঁর। সল্টলেকের বি জে ব্লকের পুজো কমিটির (B J Block Puja committee) একাংশ দাবি করে, অমিত শাহকে পুজো উদ্ধোধন করার আমন্ত্রণ জানানোর আগে, তাঁদের সঙ্গে আলোচনা করা হয়নি। পুজো কমিটির সভাপতি উমাশঙ্কর ঘোষ দস্তিদার সাংবাদিকদের জানান, নির্ধারিত দিনে সন্ধ্যে ৭টায় পুজো উদ্বোধন করায় সম্মতি দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। উমাশঙ্কর ঘোষ দস্তিদার বলেন, “যেহেতু এই প্রথমবার পুজো উদ্বোধন করতে কোনও কেন্দ্রীয়মন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে, নিরাপত্তার কারণেই, স্থানীয় বাসিন্দা এবং সব সদস্যদের সঙ্গে কিছু বিষয় আলোচনা করা হয়নি”।

ভিন্নমতের এক সদস্য আবার জানিয়েছেন, পুজোকে কোনও “রাজনৈতিক রং” দিতে চান না তাঁরা। তাঁর কথায়, “আমরা অমিত শাহের বিরুদ্ধে নই, তিনি আমাদের দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। আমরা ভারতবর্ষের জন্য গর্বিত, এবং কিছু পদক্ষেপ যা করা হয়েছে, তা আমাদের দেশকে রক্ষার জন্যই”। ওই সদস্য আরও বলেন, “তবে যাই হোক, তিনি বিজেপির শীর্ষস্তরের নেতা। আমরা চাই না, যাঁর সঙ্গে স্থানীয়দের কোনও সংযোগ নেই, সেরকম কাউকে নিয়ে এসে, তিন দশকেরও বেশী পুরানো বি জে ব্লকের পুজোয় রাজনৈতিক রং লাগুক”।  

Durga Puja 2019: দুর্গা কে? স্বস্তিকা মুখোপাধ্যায়ের চোখে?

Advertisement

তিনি বলেন, এটি পুজোর সঙ্গে জড়িত একটা বড়সংখ্যক মানুষের ভাবাবেগের বিষয়। তবে উমাশঙ্কর ঘোষ দস্তিদার বলেন, উদ্বোধনে অমিত শাহ ছাড়াও আমন্ত্রণ জানানো হয়েছে, বিধাননগরের মেয়র  কৃষ্ণা চক্রবর্তী এবং রাজ্যের মন্ত্রী সুজিত বসুকেও। তিনি বলেন, আগের পুজোগুলি উদ্বোধন করেছেন রাজ্যের মন্ত্রীরা এবং রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।

রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, ১ অক্টোবর বি জে ব্লকের উদ্বোধন করবেন অমিত শাহ। তিনি বলেন, “শহরের পাঁচটি পুজোর মধ্যে এই পুজোটিকে বেছে নিয়েছেন অমিত শাহ”।

Advertisement

এর আগে, দক্ষিণ কলকাতার একটি নামী পুজো কমিটির সভাপতি হন সায়ন্তন বসু এবং পুজোটি উদ্বোধন করার জন্য অমিত শাহকে আমন্ত্রণ জানানোর প্রস্তাব দেন তিনি।

তবে এই প্রস্তাব দেওয়ার পরপরই, অগস্টে কমিটি ভেঙে দেওয়া হয় এবং সায়ন্তন বসুকে সরিয়ে দেওয়া হয়। পরে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়কে কমিটিতে নতুন একটি কমিটি তৈরি করা হয়। তারপরেই, অমিত শাহকে দিয়ে পুজো উদ্বোধনের প্রস্তাব খারিজ করে দেয় পুজো কমিটি।

Advertisement



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement