This Article is From Sep 30, 2019

অমিত শাহের কলকাতায় পুজো উদ্বোধন করা নিয়ে বিস্ময় প্রকাশ তৃণমূলের

সল্টলেকের বি জে ব্লকের দুর্গাপুজো (Durga Puja 2019) উদ্বোধন করার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা অমিত শাহের (Amit Shah) ।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

পার্থ চট্টোপাধ্যায় বলেন, কলকাতায় না এসে, দিল্লির সি আর পার্কে পুজো উদ্বোধন করতে পারেন অমিত শাহ

কলকাতা:

মঙ্গলবার সল্টলেকের বি জে ব্লকের দুর্গাপুজো (Durga Puja 2019) উদ্বোধন করার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা অমিত শাহের (Amit Shah) । তা নিয়ে বিস্ময়প্রকাশ করল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। তাদের দাবি, মুখ্যমন্ত্রী হওয়ার আগে থেকেই পুজো কমিটিগুলির সঙ্গে ভাল সম্পর্ক মমতা বন্দ্যোপাধ্যায়ের, সেই কারণেই, পুজো উদ্বোধনে যান তিনি, তবে বিস্ময় প্রকাশ করে তারা প্রশ্ন তোলে, কেন কলকাতায় পুজো উদ্বোধন করতে আসছেন অমিত শাহ। তৃণমূল মহাসচিব তথা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, কলকাতায় না এসে, দিল্লির সি আর পার্কে পুজো উদ্বোধন করতে পারেন অমিত শাহ। তিনি বলেন, “কোথায় যাওয়া উচিত, এটা তাঁর ব্যাপার”।

মমতা বন্দ্যোপাধ্যায়ের দুর্গাপুজো উদ্বোধন শুরু নিয়ে জিজ্ঞাসা করায় পার্থ চট্টোপাধ্যায় বলেন, “বহু বছর ধরে তিনি দুর্গা পুজো উদযাপন করে আসছেন, এমনকী, মুখ্যমন্ত্রী হওয়ার আগে থেকেই তিনি তা করছেন”। অমিত শাহের দুর্গাপুজো উদ্বোধন করা নিয়ে তৃণমূল মহাসচিব বলেন, “আগে তাঁদের দুর্গাপুজোর অংশ হতে হবে, যার জন্য, বহু বছর ধরে মানুষের সঙ্গে থাকতে হয়। বহু বছর ধরে, পুজো উদ্যোক্তা এবং মানুষের সঙ্গে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়”।

সল্টলেকের বি জে ব্লক পুজো কমিটির সভাপতি উমাশঙ্কর ঘোষ রবিবার জানান, ১ অক্টোবর সন্ধ্যে ৭টায় পুজো উদ্বোধনের সময় দিয়েছেন অমিত শাহ। বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, “শহরের পাঁচটি পুজোর মধ্যে এই পুজোটি উদ্বোধন করার জন্য বেছে নিয়েছেন অমিত শাহ”।

Advertisement

এর আগে, দক্ষিণ কলকাতার একটি পুজো কমিটির সভাপতি হন সায়ন্তন বসু, সেখানেই পুজো উদ্বোধন করার জন্য অমিত শাহকে আমন্ত্রণ জানানোর প্রস্তাব দেন তিনি। সেই প্রস্তাবের পরেই, অগস্টের প্রথম সপ্তাহে কমিটি ভেঙে দেওয়া হয়, এবং সায়ন্তন বসুকে সরানো হয়। মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে নয়া কমিটি তৈরি করা হয়। কমিটির তরফে অমিত শাহকে আমন্ত্রের প্রস্তাব খারিজ করে দেওয়া হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement