This Article is From Oct 20, 2018

রাবণের প্রতিকৃতী জ্বালিয়ে দশেহরা পা‌লন

শুক্রবার সল্টলেকের সেন্ট্রাল পার্কেও আয়োজিত হয়েছিল দশেহরার অনুষ্ঠান। সেখানে কয়েক হাজার ভক্ত রাবণের দশটি প্রতিকৃতি জ্বালানো দেখতে জমায়েত হয়েছিলেন।

Advertisement
অফবিট Posted by

রাবণের প্রতিকৃতী জ্বালানো চলছে

কলকাতা:

দশেহরা মানেই অশুভের বিনাশ করে শুভ শক্তির স্থাপন। কথিত আছে এ দিনই রাবণকে ধ্বংস করে রামরাজ্য প্রতিষ্ঠিত হয়েছিল ধরায়। সেই পুরাণের সূত্র ধরেই এখ‌নও চলছে দশেহরার দিন রাবণের প্রতিকৃতি পোড়ানোর প্রথা। শুক্রবার সল্টলেকের সেন্ট্রাল পার্কেও আয়োজিত হয়েছিল দশেহরার অনুষ্ঠান। সেখানে কয়েক হাজার ভক্ত রাবণের দশটি প্রতিকৃতি জ্বালানো দেখতে জমায়েত হয়েছিলেন।

প্রচণ্ড কড়া নিরাপত্তার মধ্যে প্রথমে পালিত হয় আচার অনুষ্ঠান। তার পরে দশটি প্রতিকৃতিতে মশাল ছোড়া হয়। এই দাহই অশুভকে বিনাশ করে শুভ শক্তি প্রতিষ্ঠার প্রতীক। পুরো অনুষ্ঠানটির আয়োজন করেছিল সানমার্গ এবং সল্টলেক সংস্কৃতি সংসদ। অনুষ্ঠানে অসামান্য আগুনের খেলা এবং মহালক্ষ্মীর গণ আরতির ব্যবস্থা ছিল।

ইন্ডিয়াজ গট ট্যালেন্ট অনুষ্ঠানের বিভিন্ন শিল্পীরা বিভিন্ন প্রদেশের শিল্পীরা এসেছিলেন অনুষ্ঠানে পারফর্ম করতে। সল্টলেক সাংস্কৃতিক সংসদ প্রেসিডেন্ট ললিত বেড়িওয়ালা বলেন, ‘‘বাংলার নিজস্ব সংস্কৃতির সঙ্গে একটা জনসংযোগ স্থাপনই এই অনুষ্ঠানের মূল উদ্দেশ ছিল।''



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement