This Article is From Mar 13, 2019

অভিনন্দনের ছবি ব্যবহার করায় নির্বাচন কমিশনের রোষের মুখে বিজেপি বিধায়ক

নির্বাচন কমিশন স্পষ্ট জানিয়েছে সেনা বাহিনীকে  নিয়ে রাজনীতি করা যাবে না। মানে সেনা  বাহিনীর সাফল্য থেকে শুরু করে  কোনও কিছুকে রাজনৈতিক প্রচারের অঙ্গ  করা  যাবে  না।

অভিনন্দনের ছবি ব্যবহার  করায় নির্বাচন কমিশনের রোষের মুখে  বিজেপি বিধায়ক

হাইলাইটস

  • নির্বাচন কমিশন স্পষ্ট জানিয়েছে সেনা বাহিনীকে নিয়ে রাজনীতি করা যাবে না
  • সেই কাজ করায় কমিশনের রোষের মুখে পড়লেন দিল্লির বিজেপি বিধায়ক
  • তাঁকে পোস্টার সরিয়ে নিতে বলা হয়েছে এবং ব্যাখ্যাও চেয়ে পাঠানো হয়েছে
নিউ দিল্লি:

নির্বাচন কমিশন (Election Commission) স্পষ্ট জানিয়েছে সেনা বাহিনীকে  নিয়ে রাজনীতি করা যাবে না। মানে সেনা  বাহিনীর সাফল্য থেকে শুরু করে  কোনও কিছুকে রাজনৈতিক প্রচারের অঙ্গ  করা  যাবে  না। সেই কাজ  করায়  কমিশনের রোষের মুখে পড়লেন দিল্লির বিজেপি বিধায়ক ওমপ্রকাশ শর্মা। বায়ুসেনার  উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের (Abhinandan Varthaman) সঙ্গে নিজের ছবি ব্যবহার করে পোস্টার দেওয়ায় তাঁকে নোটিশ পাঠাল কমিশন। আগামী বৃহস্পতিবারের মধ্যে পোস্টার খুলে ফেলতে হবে তাঁকে। তিনি এই কাজ কেন করেছেন সেটাও জানাতে হবে তাঁকে। পোস্টারে  এই দু'জন ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহর ছবি  আছে  পোস্টারে। পোস্টারে লেখা হয়েছে অভিনন্দনের ফিরে আসা প্রধানমন্ত্রীর কূটনৈতিক জয়।

কাল- পরশুর মধ্যেই রাজ্যে আসছে ১০ কোম্পানি আধা সামরিক বাহিনী

নির্বাচন কমিশন শনিবার রাজনৈতিক দলগুলিকে সাফ জানিয়ে দিয়েছে  গণতন্ত্রে সেনাবাহিনী হল সম্পূর্ণ 'অরাজনৈতিক এবং নিরপেক্ষ অংশ', এই বিষয়টি নিশ্চিত করে দিল, নির্বাচনের প্রচারে কোনওভাবেই সেনাবাহিনী বা অন্য কোনও প্রতিরক্ষা কর্মীর ছবি তাদের পোস্টার অথবা হোর্ডিং-এ ব্যবহার করা যাবে না। বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের ছবি দেওয়া বেশ কিছু বিলবোর্ড নির্বাচনী প্রচারের জন্য বিজেপি ব্যবহার করছে, এমন অভিযোগ ওঠার পরই এই সিদ্ধান্ত জানিয়ে দেয় জাতীয় নির্বাচন কমিশন।  

পিটিআই সূত্রে প্রাপ্ত।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.