This Article is From Jan 03, 2019

চিটফান্ড কান্ডে গ্রেফতার সুমন: যথার্থ তদন্তের দাবি জানাল এডিটার্স গিল্ড

চিটফান্ড কান্ডে গ্রেফতার হয়েছেন সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়। সেই ঘটনার তদন্ত যাতে ঠিক ভাবে হয় তার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে  আর্জি জানাল এডিটার্স গিল্ড অব ইন্ডিয়া।

Advertisement
অল ইন্ডিয়া Posted by

টানা কয়কে ঘণ্টা জেরার পর সিবিআই তাঁকে গ্রেফতার করে।

Highlights

  • চিটফান্ড সংস্থা আই কোর-এর বিরুদ্ধেও তদন্ত চালাচ্ছে সিবিআই
  • সেই ঘটনায় গত ২০ ডিসেম্বর গ্রেফতার হন এই বর্ষীয়ান সাংবাদিক
  • গ্রেফতার হওয়ার পর এ পর্যন্ত দু’বার সিবিআই হেফাজতে থেকেছেন সুমন
নিউ দিল্লি :

চিটফান্ড কান্ডে গ্রেফতার হয়েছেন সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়। সেই ঘটনার তদন্ত যাতে ঠিক ভাবে হয় তার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে  আর্জি জানাল এডিটার্স গিল্ড অব ইন্ডিয়া। পাশাপাশি তাঁদের দাবি নিজের বক্তব্য তুলে ধরার জন্য সুমনকে পর্যাপ্ত সুযোগ দেওয়া হোক। চিটফান্ড সংস্থা আই কোর-এর বিরুদ্ধেও তদন্ত চালাচ্ছে  সিবিআই। সেই ঘটনায় গত ২০ ডিসেম্বর গ্রেফতার হন এই বর্ষীয়ান সাংবাদিক। সে সময় বাংলা দৈনিক ‘এই সময়'-এর সম্পাদক ছিলেন সুমন। টানা কয়কে ঘণ্টা জেরার পর সিবিআই তাঁকে গ্রেফতার করে। আগেও কয়েকবার তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। যদিও তাতে অনুপস্থিত থাকেন সুমন।

চিটফান্ডের টাকা নেওয়ার অভিযোগ, গ্রেফতার সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়

তাঁর গ্রেফতারি প্রসঙ্গে বৃহস্পতিবার বিবৃতি জারি  করে এডিটার্স গিল্ড।  সেখানে বলা  হয় , ‘গিল্ড বিশ্বাস করে আইনের চোখে  সবাই সমান এবং আইন আইনের পথেই চলবে। কিন্তু সম্পাদক হিসেবে তিনি (সুমন) যে দায়িত্ব পালন করেছেন তা যেন তদন্তের ক্ষেত্রে কোনও বিষয় হয়ে  না দাঁড়ায়।' তদন্ত সংস্থা গুলি যেন নিজেদের গ্রহণযোগ্যতা বজায় রেখে বৈধ ভাবে তদন্ত চালিয়ে  নিয়ে যায়,সেই দাবিও জানানো হয়েছে  গিল্ডের তরফে। একই সঙ্গে গিল্ডের বক্তব্য নিজেকে  নির্দোষ প্রমাণ করতে প্রয়োজন এমন সমস্ত বৈধ  সুযোগই যেন সুমনকেও দেওয়া হয়।  গ্রেফতার হওয়ার পর  এ পর্যন্ত দু'বার সিবিআই হেফাজতে থেকেছেন সুমন। শেষ বার তাঁকে জেল হেফাজতে  থাকার নির্দেশ দেয় আদালত। মেয়াদ শেষ হওয়ার  পর শুক্রবার আবার ভূবনেশ্বরের আদালতে  তোলা হবে সুমনকে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement