हिंदी में पढ़ें Read in English
This Article is From Apr 10, 2020

লকডাউনে অনলাইন শিক্ষায় জোর, শুরু হল, "ভারত পড়ে অনলাইন অভিযান"

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিওয়াল (Ramesh Pokhriwal) শুরু করলেন," ভারত পড়ে অনলাইন অভিযান।"

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Highlights

  • রমেশ পোখরিওয়াল শুরু করলেন, "ভারত পড়ে অনলাইন অভিযান"
  • দেশের সমস্ত মানুষের কাছে পরামর্শ চেয়েছে সরকার
  • অভিযানের বিশেষ উদ্দেশ্য শিক্ষক এবং ছাত্রদের অংশগ্রহণ
নয়াদিল্লি:

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিওয়াল (Ramesh Pokhriwal) শুরু করলেন, 'ভারত পড়ে অনলাইন অভিযান (Bharat Padhe Online Abhiyan)।" অনলাইনে পড়াশোনায় কীভাবে উন্নতি করা যায়, সেই বিষয়ে এই অভিযান শুরু করা হয়েছে। শিক্ষা মন্ত্রী জানিয়েছেন এই অভিযানের মাধ্যমে অনলাইন পড়াশোনাকে কীভাবে আরও উন্নত করা যায়, সেই বিষয়ে দেশের সমস্ত মানুষের কাছে পরামর্শ চেয়েছে সরকার।

রমেশ পোখরিওয়াল (Ramesh Pokhriwal) নিজে একটি টুইট করে লিখেছেন, "আপনাদের সবার কাছে নিবেদন করছি, মন্ত্রকের অনলাইন শিক্ষা পদ্ধতিকে কীভাবে আরও বেশি উন্নত ও আকর্ষণীয় করা যায়, সেই বিষয়ে মতামত জানান। সবাই #ভারত পড়ে অনলাইন অভিযানের মাধ্যমে আমাকে বা মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের টুইটার অ্যাকাউন্টে পরামর্শ পাঠাতে পারেন।"

"১৬ এপ্রিল ২০২০ মধ্যে আপনারা আপনাদের মতামত পাঠাতে পারেন। টুইটারে নিজের মতামত পাঠানোর সময় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের আধিকারিক টুইটার হ্যান্ডেল ও মন্ত্রীর আধিকারিক টুইটার হ্যান্ডেলকে ট্যাগ করতে ভুলবেন না। ছাত্ররা bharatpadheonline.mhrd@gmail.com ইমেইলের মাধ্যমে নিজেদের মতামত জানাতে পারেন।" 

রমেশ পোখরিয়াল (Ramesh Pokhriwal) জানিয়েছেন তিনি ব্যক্তিগতভাবে প্রত্যেকটি মতামত বিবেচনা করবেন, "অভিযানের বিশেষ উদ্দেশ্য শিক্ষক এবং ছাত্রদের অংশগ্রহণ। এই অভিযানে ছাত্র এবং শিক্ষকদের যোগদান ভীষণভাবেই আশা করা হচ্ছে।"

Advertisement

তিনি জানিয়েছেন, "ছাত্ররা স্কুল, উচ্চ বিদ্যালয়ে এখন পড়াশোনা করছেন। এই অবস্থায় অনলাইন প্ল্যাটফর্মে পড়াশোনার বিষয়ে তাদের অভিজ্ঞতা হয়েছে। এই বিষয়ে তারা মতামত দিতে পারবেন ভালো। তাছাড়াও যে সমস্ত শিক্ষক নিজেদের অভিজ্ঞতা এবং পারদর্শিতা শেয়ার করতে পারবেন, তাদের জন্যেও এই মাধ্যম খোলা রয়েছে।"

Advertisement