This Article is From Apr 27, 2019

বিজেপি দেশের পক্ষে বিপজ্জনক, ৪৪০ ভোল্ট, পাণ্ডুয়ায় তোপ মমতার

General Election 2019: শনিবার হুগলি(Hoogly Loksabha) লোকসভা কেন্দ্রের প্রার্থী রত্না দে নাগের(Ratna De Nag) প্রচার সভায় যোগ দেন তৃণমূল নেত্রী।

Advertisement
অল ইন্ডিয়া
পাণ্ডুয়া :

ফের বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। দেশের পক্ষে বিজেপিকে বিপজ্জনক বলে মন্তব্য করলেন তিনি(Mamata)। কেন্দ্রের শাসকদলকে ৪৪০ ভোল্টের সঙ্গে তুলনা করে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা শাসকদলের নেত্রী বলেন, দেশের পক্ষে বিপজ্জনক গেরুয়া শিবির। শনিবার হুগলি(Hoogly Loksabha) লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রত্না দে নাগের(Ratna De Nag) সমর্থনে প্রচার সভায় যোগ দেন তৃণমূল নেত্রী। সেখানেই তিনি বলেন, “আমি নিশ্চিত করে বলছি, তৃণমূল কংগ্রেস যদি ক্ষমতায় আসে, তাহলে দেশের কোনও ক্ষতি হবে না”। মানুষের কাছে বিজেপিকে প্রত্যাখান করারও আহ্বান জানান তৃণমূল সুপ্রিমো। চলতি লোকসভা নির্বাচনকে বিজেপি সরকারের উতখাতের ভোট বলে মন্তব্য করে তৃণমূল নেত্রী আরও বলেন, “ দ্বিতীয়বার ক্ষমতায় এলে দেশকে শেষ করে দেবে নরেন্দ্র মোদী এবং বিজেপি...৪৪০ ভোল্টের মতো বিজেপি দেশের পক্ষে বিপজ্জ্নক”।

মোদীর পাঞ্জাবীর মাপ মমতা জানলেন কী করে, প্রশ্ন কংগ্রেস নেতা রাজ বব্বরের

তাঁর অভিযোগ, বহু কৃষক আত্মহত্যা করেছেন এবং হাজার হাজার বেকার যুবক চাকরি পান নি। পাশাপাশি গ্যাস, পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির জন্য বিজেপি নেতৃত্বাধীন সরকারের দিকে তোপ দেগে মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata) অভিযোগ, তাদের সাহায্য করছে সিপিআইএম।

Advertisement

তাঁর অভিযোগ, বহু কৃষক আত্মহত্যা করেছেন এবং হাজার হাজার বেকার যুবক চাকরি পান নি। পাশাপাশি গ্যাস, পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির জন্য বিজেপি নেতৃত্বাধীন সরকারের দিকে তোপ দেগে মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) অভিযোগ, তাদের সাহায্য করছে সিপিআইএম। তৃণমূল সু্প্রিমোর আরও অভিযোগ, “বিজেপির ওস্তাদে পরিণত হয়েছে সিপিএমের হার্মাদরা”। 

রানাঘাটে হ্যাট্রিক করতে পারবে তৃণমূল?

Advertisement

গেরুয়া শিবিরের বিরুদ্ধে ধর্মের ভিত্তিতে দেশকে বিভাজিত করার অভিযোগ তুলে তিনি প্রশ্ন ছুঁড়ে দেন, কী করে এই ধরণের একটি দল দ্বিতীয়বার ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে ? হুগলির পাণ্ডুয়ার দলের প্রার্থী রত্না দে নাগের সমর্থনে প্রচার সভায় তৃণমূল নেত্রী বলেন, “বিজেপি কী করে দাবি করে তারা হিন্দুদের ? বিজেপির হিন্দুদের জন্য কোনও সম্মান নেই।মোদীর নেতৃত্বাধীন বিজেপি দেশে দাঙ্গার সৃষ্টি করছে”।

এখন গড় কিন্তু কবে প্রথম বহরমপুরে জেতে কংগ্রেস?

Advertisement

তারকেশ্বর, কালীঘাট, দক্ষিণেশ্বর, গঙ্গাসাগরের মতো তীর্থক্ষেত্রগুলিতে তাঁর সরকার অনেক উন্নয়নমূলক কাজ করেছে বলে এদিনের সভা থেকে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়ে তৃণমূল নেত্রী আরও বলেন, “দেশকে শেষ করে দেবে বিজেপি। সর্বদাই মিথ্য বলার প্রবণতা রয়েছে প্রধানমন্ত্রীর। কী করে তিনি বলেন, যে পশ্চিমবঙ্গের মানুষের বাড়ি ফেরার নিশ্চয়তা নেই”।

সভায় উপস্থিত জনগণের দিকে তিনি(Mamata Banerjee) প্রশ্ন ছুঁড়ে দেন, “এটা কি সত্যি”? সমস্বরে সকলে উত্তর দেন, “না”। বাইরে বেরোনের সময় গুরুজনদের অনুমতি দেওয়া বাংলার মানুষের পরম্পরা।

Advertisement

বিজেপির বিরুদ্ধে ভোট পেতে টাকা বিলি করার অভিযোগ তুলে মমতা(Mamata) বলেন, “বিজেপি একটা অশিক্ষিতদের দল। তাদের থেকে কী আশা করা যায়”?

কংগ্রেস বা তৃণমূল নয় বামেদের থেকে এই লোকসভা কেন্দ্র ছিনিয়ে নিয়েছিল বিজেপি

Advertisement

এবারের লোকসভা ভোটে বিজেপি ৮০টির বেশী আসন পাবে না বলে দাবি করেন তৃণমূল নেত্রী। পাশাপাশি অন্ধ্র, তামিলনাড়ু,পঞ্জাব, কেরল, পশ্চিমবঙ্গ, ওড়িশায় একটিও আসন পাবে না বলে দাবি করেন তিনি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement