This Article is From Feb 01, 2019

আমাদের ডাকা বৈঠকে অনুপস্থিত কেন, রাজীব কুমারের কাছে জবাব চাইল নির্বাচন কমিশন

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজীব কুমার। সেখানে পুলিশের ইউইনিফর্ম ছিল না তাঁর গায়ে। বৃহস্পতিবার তিনি ছুটিতে ছিলেন কি না, তা নিয়ে এখন জল্পনা চলছে পুলিশমহলে। 

আমাদের ডাকা বৈঠকে অনুপস্থিত কেন,  রাজীব কুমারের কাছে জবাব চাইল নির্বাচন কমিশন

বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি অনুষ্ঠানে রাজীব কুমার উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে

কলকাতা:

বৃহস্পতিবার শহরে একটি বৈঠক ডেকেছিল জাতীয় নির্বাচন কমিশন। সেই বৈঠকে উপস্থিত না থাকার জন্য কলকাতা পুলিশের কমিশনারকে তলব করা হল নির্বাচন কমিশনের পক্ষ থেকে। ওই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের ডিজি। উপস্থিত ছিলেন পুলিশের অন্যান্য পদস্থ কর্তারাও। কিন্তু, কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারের বদলে সেদিন আসেন বিশেষ কমিশনার জয়ন্ত বসু। যা নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছে নির্বাচন কমিশন। শুক্রবার কলকাতায় একটি সাংবাদিক সম্মেলন করেন নির্বাচন কমিশনার সুনীল অরোরা। তাঁর কথায়, পুলিশ কমিশনার কেন এলেন না বৈঠকটিতে যোগ দিতে, সেই প্রশ্ন করার পরে কোনও সন্তোষজনক উত্তর পাইনি আমরা। "কলকাতা পুলিশের বিশেষ কমিশনার কেবল আমাদের জানান, কেন রাজীব কুমার আসতে পারছেন না, তা তিনি জানেন না। তাঁকে বেঠকে যোগ দিতে বলা হওয়ায় তিনি এসেছেন"।

এই বাজেট প্রহসন, বিজেপি নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেছে, বললেন মমতা

রাজ্যের মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবের সঙ্গেই বৈঠকটিতে উপস্থিত থাকার কথা ছিল নগরপালেরও। নির্বাচন কমিশনের পক্ষ থেকে মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকেও জিজ্ঞাসাবাদ করা হয়।  "স্বরাষ্ট্রসচিব আমাদের জানিয়েছে, কলকাতা পুলিশের কমিশনারের এই বৈঠকে অনুপস্থিত থাকার দায়িত্ব তিনি নিজে নিচ্ছেন", বলেন সুনীল অরোরা।

 "আরেকটা নোট বাতিল পর্ব হয়ে যাক!", সরকারকে তীব্র খোঁচা চিদম্বরমের

প্রসঙ্গত, বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজীব কুমার। সেখানে পুলিশের ইউইনিফর্ম ছিল না তাঁর গায়ে। বৃহস্পতিবার তিনি ছুটিতে ছিলেন কি না, তা নিয়ে এখন জল্পনা চলছে পুলিশমহলে। 

.