This Article is From Dec 02, 2018

ইভিএমের স্ট্রংরুমের সিসিটিভি বন্ধ ছিল একঘন্টারও বেশি সময়, জানাল নির্বাচন কমিশন

গত সপ্তাহে মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনের সময় ভোপালের স্ট্রংরুমে সিসিটিভি লাগিয়েছিল নির্বাচন কমিশন। সেই সিসিটিভিই টানা একঘন্টা বন্ধ ছিল শুক্রবার। লোডশেডিংয়ের জন্য।

এই ঘটনা নিয়ে সমালোচনায় মুখর হয়েছে কংগ্রেস

নিউ দিল্লি:

বিতর্ক এবার সিসিটিভি নিয়ে। গত সপ্তাহে মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনের সময় ভোপালের স্ট্রংরুমে সিসিটিভি লাগিয়েছিল নির্বাচন কমিশন। সেই সিসিটিভিই টানা একঘন্টা বন্ধ ছিল শুক্রবার। লোডশেডিংয়ের জন্য। অভিযোগ উঠেছে, বিদ্যুৎ সরবরাহ বন্ধ হওয়ার জন্য দায়ী হল রাজ্যের বিরোধীপক্ষ। নির্বাচন কমিটির পক্ষ থেকে এই কথাও জানানো হয়েছে যে, সাগর বিধানসভা কেন্দ্রের দায়িত্বে থাকা যে অফিসার ইভিএম ঠিক জায়গায় পৌঁছে দিতে দেরি করেছেন দু'দিন, ব্যবস্থা নেওয়া হবে তাঁর বিরুদ্ধেও। প্রসঙ্গত, ওই ইভিএম স্ট্রংরুমে পৌঁছে যাওয়ার কথা ছিল ২৮ নভেম্বর নির্বাচনের ঠিক পরেই। 

শনিবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, "ভোপাল কালেক্টরের কাছ থেকে একটি রিপোর্ট এসেছে যে, ৩০ নভেম্বর স্ট্রংরুমের বাইরে সিসিটিভি ক্যামেরা সকাল ৮ঃ১৯ মিনিট থেকে সকাল ৯ঃ ৩৫ মিনিট পর্যন্ত বন্ধ ছিল বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার কারণে। যার ফলে, ওই সময় স্ট্রংরুমের ভিতরের কোনও মুহূর্ত রেকর্ড করা সম্ভব হয়নি। ওই বিদ্যুৎ সরবরাহ চালু করার জন্য একটি অতিরিক্ত এলইডি স্ক্রিন, একটি ইনভার্টার ও একটি জেনারেটর লাগানো হয়"।

.