Read in English
This Article is From Apr 06, 2019

কলকাতা পুলিশ কমিশনার সহ রাজ্য পুলিশের চার অফিসারকে বদলি করে দিল কমিশন

নির্বাচন নিয়ে রাজ্যের প্রস্তুতিপর্ব সম্পূর্ণ পর্যবেক্ষণের পরেই এই সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

Advertisement
অল ইন্ডিয়া

২৪ ঘন্টার মধ্যেই কার্যকর হবে সিদ্ধান্ত। (ফাইল চিত্র)

কলকাতা:

লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ পর্ব শুরু হতে আর মাত্র ৬ দিন বাকি। তার মধ্যেই শুক্রবার কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মা সহ রাজ্য পুলিশের আরও তিন উচ্চমর্যাদাসম্পন্ন অফিসারকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন জানিয়ে দিল, এই চার অফিসার রাজ্য সরকারের নির্বাচন সংক্রান্ত কোনও দায়িত্বই গ্রহণ করতে পারবেন না। দুষণ নিয়ন্ত্রণ পর্ষদের এডিজি ডক্টর রাজেশ কুমার হলেন কলকাতা পুলিশের নতুন কমিশনার। বিধাননগরের নতুন পুলিশ কমিশনার হলেন নটরাজন রমেশ বাবু। বিধাননগরের এয়ারপোর্ট শাখার ডিসি অবন্নু রবীন্দ্রনাথ হলেন বীরভূমের সুপারিনটেনডেন্ট অব পুলিশ। ডায়মন্ড হারবারের সুপারিনটেনডেন্ট অব পুলিশ হলেন শ্রীহরি পান্ডে।

গত ১৯ ফেব্রুয়ারি কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার রাজীব কুমারকে সরিয়ে তাঁর জায়গায় বসানো হয় অনুজ শর্মাকে। প্রসঙ্গত, ৩ ফেব্রুয়ারি মেট্রো চ্যানেলে মমতার ধর্নামঞ্চে গিয়েছিলেন অনুজ শর্মা ও বিধাননগরের কমিশনার জ্ঞানবন্ত সিং।  ওই ধর্নামঞ্চে তাঁদের উপস্থিতি নিয়ে সেইসময় সরব হয়েছিল বিজেপি। যদিও, মমতা জানিয়েছিলেন যে, ওই দুই অফিসার মঞ্চে ছিলেন না। তাঁরা কেবল মুখ্যমন্ত্রীর নিরাপত্তাব্যবস্থা খতিয়ে দেখতে এসেছিলেন ওখানে।

নির্বাচন নিয়ে রাজ্যের প্রস্তুতিপর্ব সম্পূর্ণ পর্যবেক্ষণের পরেই এই সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

Advertisement

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হল যে, আগামী ২৪ ঘন্টার মধ্যেই এই সিদ্ধান্ত কার্যকর হয়ে যাবে।

অন্যদিকে কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য জানান, "আমরা রায়গঞ্জ এবং মালদা'র সুপারিনটেনডেন্ট অব পুলিশের ব্যাপারেও অভিযোগ জানিয়েছি নির্বাচন কমিশনের কাছে। এখন দেখা যাক, তাঁদের বিরুদ্ধে কী ব্যবস্থাগ্রহণ করা হয়"।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement