Read in English
This Article is From Oct 23, 2018

পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের দিন ঘোষণা করল জাতীয় নির্বাচন কমিশন, ফল প্রকাশিত হবে 11 ডিসেম্বর

পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের দিন ঘোষণা করল জাতীয় নির্বাচন কমিশন। ছত্তিশগড়, মধ্যপ্রদেশ,রাজস্থান এবং মিজোরামে ভোটের দিন ঘোষণা হল।

Advertisement
অল ইন্ডিয়া Posted by

Highlights

  • পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের দিন ঘোষণা করল জাতীয় নির্বাচন কমিশন
  • ছত্তিশগড়, মধ্যপ্রদেশ,রাজস্থান এবং মিজোরামে ভোটের দিন ঘোষণা হল
  • তেলেঙ্গানায় বিধানসভায় ভেঙে দেওয়া হয়েছে বলে সেখানেও ভোট হবে
নিউ দিল্লি :

পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের দিন ঘোষণা করল জাতীয় নির্বাচন কমিশন। ছত্তিশগড়, মধ্যপ্রদেশ,রাজস্থান এবং মিজোরামে ভোটের দিন ঘোষণা হল। দিল্লিতে শনিবার এই  ঘোষণা করলেন  মুখ্য নির্বাচন কমিশনার  ওপি রাওয়াত।। তেলেঙ্গানায় বিধানসভায় ভেঙে দেওয়া হয়েছে বলে সেখানেও ভোট  হবে। এর মধ্যে শুধু ছত্তিশগড়েই দু'দফায় ভোট হবে। বাকি জায়গায় এক দফায় ভোট হবে।সচিত্র ভোটার স্লিপ দেওয়ার ঘোষণা করল কমিশন।

চার রাজ্যে আজ থেকেই  লাগু হচ্ছে  নির্বাচনী আচরণ বিধি। বিধানসভা ভেঙে  দেওয়ায় তেলেঙ্গানায় তা আগেই কার্যকর হয়েছে। এর মধ্যে  মধ্যপ্রদেশ ও রাজস্থানে  ভোট হবে  28 নভেম্বর।  রাজস্থান আর তেলেঙ্গানায় ভোট হবে 7 ডিসেম্বর। ছত্তিশগড়ে প্রথম দফার  ভোট হবে  12  নভেম্বর আর দ্বিতীয়  দফার ভোট হবে 20 নভেম্বর। প্রথম দফার ভোট হবে 18টি বিধানসভা কেন্দ্রে। বাকি 72 টি কেন্দ্রে  ভোট  হবে প্রের দফায়। পাঁচ রাজ্যে ভোটের ফল প্রকাশিত হবে 11 ডিসেম্বর।   

এ প্রসঙ্গে মুখ্য নির্বাচন কমিশনার বলেন হাইকোর্ট  তেলেঙ্গানার ভোটার তালিকা দেখতে চেয়েছে। সেটা যাতে করা যায় তার জন্য নির্বাচনের দিন পিছিয়ে দেওয়া হয়েছে।                                                       

Advertisement
Advertisement