தமிழில் படிக்க Read in English
This Article is From Oct 23, 2018

চার রাজ্যের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হবে আজ

চার রাজ্যের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হবে আজ। মধ্যপ্রদেশ, রাজস্থান ছত্তিশগড় এবং মিজোরামের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করবে নির্বাচন কমিশন।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • চার রাজ্যের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হবে আজ
  • মধ্যপ্রদেশ, রাজস্থান ছত্তিশগড় এবং মিজোরামে বিধানসভা ভোট হবে
  • নবগঠিত রাজ্য তেলেঙ্গানার নির্বাচনের দিনও ঘোষণা হতে পারে আজ
নিউ দিল্লি :

চার রাজ্যের বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা হবে আজ। মধ্যপ্রদেশ, রাজস্থান ছত্তিশগড় এবং মিজোরামের বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করবে নির্বাচন কমিশন। একই সঙ্গে নবগঠিত  রাজ্য  তেলেঙ্গানার নির্বাচনের দিনও ঘোষণা হতে  পারে আজ।  নির্বাচনের দিন ঘোষণার সঙ্গে সঙ্গে আদর্শ  নির্বাচনী আচরণ বিধি লাঘু হয়ে  যাবে। মুখ্য নির্বাচন কমিশনার ও পি রাওয়াত এই  ঘোষণা করবেন বলে জানা গিয়েছে। দিন ঘোষণা না হলেও নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে সব পক্ষই।  আজই আজমের যাচ্ছেন  প্রধানমন্ত্রী। তাছাড়া কংগ্রেস এবং বিজেপির সভাপতি অমিত শাহ এবং রাহুল গান্ধির মধ্যরদেশে সভা কররা কথা। অমিত এদিন আনুষ্ঠানিক ভাবে জন সংযোগ যাত্রার সূচনা করবেন। রাহুল গান্ধিরও কর্মসূচি আছে।

এদিকে, বেশ কয়েকদিন ধরে  জল্পনা চলার দিন কয়েক আগে নিজের  অবস্থান স্পষ্ট করেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। জানিয়ে দেন  রাজস্থান বা মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে কোনও জোটে যাবেন না   তিনি। তবে আগামী বছরের লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে বিএসপির জোটের রাস্তা এখনও বন্ধ হয়ে যায়নি।  উত্তরপ্রদেশের প্রাক্তন  মুখ্যমন্ত্রী মায়াবতী বলেন, আমরা কোনও অবস্থাতাতেই রাজস্থান  এবং মধ্যপ্রদেশে কংগ্রেসের সঙ্গে জোট করব না।

 

Advertisement
Advertisement