This Article is From Oct 24, 2019

“দেবেন্দ্র ফড়নবিশ, মনোহরলাল খাট্টারের ওপর মানুষ বিশ্বাস রেখেছেন”, বললেন প্রধানমন্ত্রী মোদি

Election Results 2019: প্রধানমন্ত্রী মোদি বলেন, “তাঁদের কাজের জন্য দেবেন্দ্র ফড়নবিশ, মনোহরলাল খাট্টারের ওপর বিশ্বাস রেখেছেন মানুষ”

Election results 2019: দলের সদর দফতরে দলীয় কর্মীদের সামনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী মোদি

নয়াদিল্লি:

মহারাষ্ট্র এবং হরিয়ানায় ফলাফলের (Maharashtra and Haryana Result) জন্য দলকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি,(PM Modi) বললেন, কোনও রাজ্যে পরপর দুবার ক্ষমতায় থাকা কোনও গড়পরতা ফল নয়। দলীয় কর্মীদের তিনি বলেন, “এটা অপ্রত্যাশিত জয়, কারণ, এইদিনগুলি, কিছু সরকার পাঁচ বছর বছর পর ফিরে যায়। তারপর আবার জেতা বড় ব্যাপার”। হরিয়ানার বিজেপি নেতাদের জন্য কোনও প্রশংসাই যথেষ্ঠ নয়, সেখানে বৃহত্তম দল হিসেবে আত্মপ্রকাশ করেছে বিজেপি। প্রধানমন্ত্রী মোদি বলেন, “দলের জন্য আমি দীর্ঘদিন হরিয়ানায় কাজ করেছি...সেখানে যখন আমরা অন্য দলের সঙ্গী ছিলাম, সেটা ছিল তাদের শর্তে”।

লোকসভা নির্বাচনের আগে, ডিসেম্বরে বিধানসভা নির্বাচনে, তাদের দখলে থাকা রাজ্য রাজস্থান ও মধ্যপ্রদেশে কংগ্রেসের কাছে হেরেছে বিজেপি।  

প্রধানমন্ত্রী মোদি বলেন, যাঁরা সরকারকে নেতৃত্ব দিয়েছেন, তাঁরা নতুন ছিলেন।  ফলে এই সাফল্য অনেক বড়। দুই রাজ্যেই আঞ্চলিক দলগুলির সঙ্গী ছিল বিজেপি।

প্রধানমন্ত্রী বলেন, মহারাষ্ট্র ও হরিয়ানায়, ২০১৪ নির্বাচনের পর, নতুন লোকজন কাজ করেছেন

হরিয়ানার বিজেপি নেতাদের তিনি প্রশংসা করে বলেন, “যাঁরা হরিয়ানার রাজনীতি জানেন, তাঁরা অবশ্যই জানবেন, সেরাজ্যে আমাদের যদি কোনও দলের সঙ্গে জোট করতে হত, তাদের পছন্দমতো আসনে লড়তে হত। ২০১৪-এর আগে জোট ছিল। যদি আমরা দুই অঙ্কে পৌঁছাতে পারতাম, সেটাই ছিল বিশাল...সেখান থেকে আমরা আজ যে জায়গা, তা মনে রাখার মতো”।

কয়েক বছর ধরে, মহারাষ্ট্রে শিবসেনার জোটসঙ্গী হিসেবে ছিল বিজেপি।

.