This Article is From May 15, 2019

মূর্তি ভেঙেছে তৃণমূল, নজর ঘোরানোর চেষ্টা করছেন মমতা: আদিত্যনাথ

Elections 2019: নিজেদের ট্যুইটার এবং ফেসবুক প্রোফাইলেও নিজের ছবি সরিয়ে বিদ্যাসাগরের ছবি দেন তৃণমূল নেতারা।

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি :

মঙ্গলবার কলকাতায় অমিত শাহের রোড শো এবং তারপর অশান্তি এবং বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। বিষয়টি নিয়ে একে অপরের বিরুদ্ধে তোপ দেগেছে কেন্দ্র ও রাজ্যের শাসকদল। এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা বিজেপির অন্যতম নেতা যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) দাবি, বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে তৃণমূল কংগ্রেস, নজর ঘোরানোর চেষ্টা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঝামেলার সূত্রপাত মঙ্গলবার সন্ধ্যায়। অমিত শাহের মেগা রোড শোয়ের আয়োজন করা হয়েছিল এদিন। কলেজ স্ট্রিট, বিদ্যাসাগর কলেজের সামনে দিয়ে রোড শোয় যায়। অভিযোগ, সেই সময় বিজেপি বিরোধী স্লোগান দিতে থাকেন কয়েকজন পড়ুয়া।

নিজের ছায়াকেই ভয় পান মুখ্যমন্ত্রী, রাজ্যে এসে মমতাকে বিঁধলেন মোদী

তারপরেই অশান্তির সূত্রপাত হয়। পড়ুয়াদের দিকে তেড়ে যায় বিজেপি সমর্থকরা। সেখানেই শুরু হয় সংঘর্ষ, ভাঙা পড়ে বিদ্যাসাগরের মূর্তি(Vidyasagar Statue Vendalise)। এরপর পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। একে অপরের দিকে তোপ দাগতে শুরু করে তৃণমূল ও বিজেপি।কেন্দ্রের শাসকদলের সমালোচনায় সরব হয় জোড়াফুল শিবির (TMC) । নিজেদের ট্যুইটার এবং ফেসবুক প্রোফাইলেও নিজের ছবি সরিয়ে বিদ্যাসাগরের ছবি দেন তৃণমূল নেতারা।

Advertisement

বুধবার সকাল থেকে শুরু হয়ে দোষারোপের পালা। বাংলার বাইরে থেকে গুণ্ডা নিয়ে এসে রাজ্যে হামলা চালিয়েছে বিজেপি, অভিযোগ তৃণমূলের। অন্যদিকে, পদ্ম শিবিরের(BJP) দাবি, তৃণমূলের(Trinamool Congress) দুষ্কৃতীরাই মূর্তি ভেঙে এখন বিজেপির(BJP) দিকে চাপানোর চেষ্টা করছে। ভিডিও ফুটেজ এবং ছবি দেখিয়ে একে অপরকে দোষী প্রমাণের চেষ্টা শুরু হয়ে যায়।

রাজ্যের নির্বাচনী সন্ত্রাসের জন্য মমতাকেই দায়ী করলেন রাজনাথ

Advertisement

এদিন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোদী আদিত্যনাথ(Yogi Adityanath) বলেন, “আমরা গতকালের ঘটনার তীব্র নিন্দা করছি। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর ভারতের মহান সন্তান এবং সমাজ সংস্কারক। তৃণমূল তাঁর মূর্তি ভেঙেছে। এবং নজর ঘোরাতে বিজেপির নামে দোষ দিচ্ছে”।

Advertisement