தமிழில் படிக்க Read in English
This Article is From Jun 08, 2020

জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে নিকেশ আরও ৪ জঙ্গি, এই নিয়ে ২৪ ঘণ্টায় খতম ৯ জঙ্গি

Jammu and Kashmir: জঙ্গিদের আত্মগোপনের খবর পেয়ে সোমবার সকালে দক্ষিণ কাশ্মীরের পিনজোড়া এলাকায় চিরুণি তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Highlights

  • জম্মু ও কাশ্মীরে সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে
  • সোপিয়ানে জঙ্গি দমন অভিযানে খতম ৪ জঙ্গি
  • রবিবারও ৫ জঙ্গিকে নিকেশ করেন সেনা জওয়ানরা
শ্রীনগর:

ফের জঙ্গি (Terrorist) দমনে বড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। সোমবার জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) সোপিয়ান জেলায় (Shopian district) নিরাপত্তা বাহিনীর জওয়ানদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম হল ৪ জঙ্গি, জানিয়েছে পুলিশ। উপত্যকার এক পুলিশ কর্তা জানিয়েছেন, গোপন সূত্র মারফৎ জঙ্গিদের আত্মগোপন করে থাকার খবর পেয়ে সোমবার সকালে দক্ষিণ কাশ্মীরের পিনজোড়া এলাকায় চিরুণি তল্লাশি শুরু করে নিরাপত্তা বাহিনী। ওই তল্লাশি চলার সময়েই জঙ্গি ডেরাটির সন্ধান পেয়ে যান সেনা জওয়ানরা। সঙ্গে সঙ্গেই পালানোর চেষ্টা করে জঙ্গিরা। এমনকী সেনা জওয়ানদের লক্ষ্য করে গুলিও ছুঁড়তে শুরু করে তাঁরা। তখনই পাল্টা গুলি চালায় সেনাবাহিনী। বেশ কিছুক্ষণ ওই গোলাগুলি চলার পর শেষপর্যন্ত মৃত্যু হয় ৪ জঙ্গির।

সোপিয়ানে ৫ জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তা বাহিনী

তবে যে জঙ্গিরা নিকেশ হয়েছে তাঁদের পরিচয় বা কোন জঙ্গি দলের সঙ্গে তাঁরা যুক্ত ছিল সেসব কিছু প্রকাশ করা হয়নি। জম্মু ও কাশ্মীরের যুবক-যুবতীদের সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত হওয়া রুখতে নতুন কিছু নীতি নিয়েছে সরকার। সেই নীতিরই অংশ হিসাবে খতম হওয়া জঙ্গিদের নাম-পরিচয় বা তাঁরা কোন জঙ্গি দলের হয়ে কাজ করছিল সেই সব কিছু গোপন রাখা হয়েছে।

Advertisement

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাস বাসা বাঁধলো আরও ৯,৯৮৩ জনের শরীরে

গত ২৪ ঘণ্টায় সোপিয়ানে এই নিয়ে দ্বিতীয়বার জঙ্গিদমনে এনকাউন্টার করা হল। রবিবার সোপিয়ান জেলারই রেবান এলাকায় নিরাপত্তা বাহিনীর জওয়ানদের সঙ্গে গুলিযুদ্ধে নিকেশ হয় এক স্বঘোষিত জঙ্গি নেতা সহ মোট ৫ হিজবুল মুজাহিদ্দিন জঙ্গি। 

Advertisement

জানা গেছে, রবিবার প্রায় ৬ ঘণ্টা ধরে ওই জঙ্গি দমন অভিযান চলে, সেই সময় নিরাপত্তারক্ষীদের দিকে পাথরও ছোঁড়া হয়। তারপরেই অতিরিক্ত বাহিনী মোতায়েন করে ইন্টারনেট পরিষেবা সম্পূর্ণ বন্ধ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। খবর পাওয়া যায় যে, প্রথমে নাকি জঙ্গিদের অস্ত্র ফেলে দিয়ে আত্মসমর্পণ করতে বলা হয়। যদিও তাতে কান না দিয়ে নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা এবং তখনই পাল্টা গুলিতে নিকেশ হয় জঙ্গিরা।

Advertisement