This Article is From Mar 12, 2020

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ নতুন করে শুরুর জের! ফের বউবাজার এলাকায় বাড়িতে ফাটল

এদিকে ১৩ ফেব্রুয়ারি এই মেট্রোর পূর্বদিকের সেক্টর ৫ থেকে যুবভারতী স্টেডিয়াম পর্যন্ত পরিষেবা চালু করা হয়

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

প্রায় ছয় মাস বন্ধ থাকার পর নতুন করে কাজ শুরু হয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর।অভিযোগ ফের বাড়িতে ফাটল দেখা গিয়েছে বউবাজার এলাকাতে। (ফাইল ছবি)

কলকাতা :

প্রায় ছয় মাস বন্ধ থাকার পর নতুন করে কাজ শুরু হয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর (East-West Metro)। কিন্তু এবারও সেই একই বিপত্তি। অভিযোগ ফের বাড়িতে ফাটল দেখা গিয়েছে বউবাজার (Central Kolkata's Bowbajar Area) এলাকাতে। গতবার মাটি কাটার মেশিনের কম্পনে সেই এলাকার একাধিক বাড়িতে ফাটল দেখা গিয়েছিল। ধসে পড়ার আশঙ্কায় কাজ বন্ধের দাবি জানিয়ে প্রতিবাদে সামিল হয়েছিলেন স্থানীয়রা। এবারও প্রায় একমাস আগে থেকে শুরু হওয়া কাজের চাপে সেই একই দৃশ্য বউবাজার এলাকার একাধিক বাড়িতে।কয়েকজনের অভিযোগ যতদিন যাচ্ছে চওড়া হচ্ছে ফাটল। বউবাজারের গৌর দে লেনের এক বাসিন্দা কলকাতা মেট্রো রেলের  কয়েকজন ইঞ্জিনিয়ার ফাটল পরিদর্শন করে আমাদের উদ্বেগের কথা শুনে গিয়েছেন। 

অধরা প্রেসিডেন্সির হস্টেল জট! পড়ুয়া-উপাচার্য বৈঠকে মিলল না সমাধান

মেট্রোর কাজের জন্য বসতবাড়ি থেকে মধ্য কলকাতার এক হোটেলে স্থানান্তরিত করা হয়েছে এক বাসিন্দাকে। তাঁর অভিযোগ, "হোটেল থেকে বাড়ির হাল-হকিকত পরিদর্শনে গিয়েছিলাম। দেখি আগের চেয়েও বড় হয়েছে ফাটল।" এব্যাপারে এয়াধিকবার ফোন করা হলেও জবাব মেলেনি কলকাতা মেট্রো রেল অধিকর্তাদের।জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশে প্রায় একমাস হল ফের কাজ শুরু হয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর। বউবাজার থেকে সেক্টর ৫-এর পূর্ব দিক আর আর বউবাজার থেকে হাওড়া ময়দান পর্যন্ত পশ্চিম দিক জুড়তে এই কাজ শুরু করা হয়েছে। কিন্তু গত সেপ্টেম্বরে মাটি খোঁড়ার যন্ত্রের চাপে পুরনিগমের জলের পাইপ্লাইন ফেটে বিপত্তি বাড়ে। বাড়ি ধসে পড়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। তারপরেই তড়িঘড়ি কাজ স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় মেট্রো রেল। এরপর আইআইটি-মাদ্রাজের তদারকি রিপোর্ট পর্যালোচনা করে ফের কাজ শুরু করতে সবুজ সঙ্কেত এয় মেট্রো রেল। 

দৈনিক ২ কোটি গ্যালন জল বেশি পাবে কলকাতা, নতুন প্লান্টের উদ্বোধন মেয়রের

এদিকে ১৩ ফেব্রুয়ারি এই মেট্রোর পূর্বদিকের সেক্টর ৫ থেকে যুবভারতী স্টেডিয়াম পর্যন্ত পরিষেবা চালু করা হয়েছিল। সেই অনুষ্ঠানে রেলমন্ত্রী পীযুষ গয়াল দাবি করছিলেন, ২০২২--র মধ্যে ১৬.৫ কিমি দীর্ঘ এই ইস্ট-ওয়েস্ট মেট্রোর পুরোপুরি কার্যকরী হয়ে উঠবে। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement