This Article is From Aug 13, 2018

হৃদরোগে আক্রান্ত সোমনাথ চট্টোপাধ্যায়, সংকট এখনও কাটেনি

হাসপাতালেই হৃদরোগে আক্রান্ত হন সোমনাথ চট্টোপাধ্যায়। তাঁর অবস্থা এখন কিছুটা স্থিতিশীল হলেও, সংকট পুরোপুরি কাটেনি।

হৃদরোগে আক্রান্ত সোমনাথ চট্টোপাধ্যায়, সংকট এখনও কাটেনি

2004 সাল থেকে 2009 সাল পর্যন্ত লোকসভার স্পিকার পদে ছিলেন সোমনাথ চট্টোপাধ্যায়।

কলকাতা:

প্রাক্তন সিপিএম সাংসদ তথা লোকসভার স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায় শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক। গত সপ্তাহেই তিনি হাসপাতালে ভর্তি হন। গতকাল, রবিবার সকালে, তিনি হৃদরোগে আক্রান্ত হন বলে জানিয়েছেন হাসপাতালের এক আধিকারিক।

''হাসপাতালেই হৃদরোগে আক্রান্ত হন সোমনাথ চট্টোপাধ্যায়। তাঁর অবস্থা এখন কিছুটা স্থিতিশীল হলেও, সংকট পুরোপুরি কাটেনি। তাঁর চিকিৎসা চলছে”, বেলভিউ ক্লিনিকের চিফ এক্সিকিউটিভ অফিসার প্রদীপ টন্ডন গতকাল এই কথা জানান।

কিডনির একটি সমস্যার জন্য এই বর্ষীয়ান সিপিএম নেতাকে গত মঙ্গলবার হাসপাতালে ভর্তি করতে হয়। তিনি ভেন্টিলেটরের আওতায় ছিলেন।

গত 25 জুন হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তাঁকে নার্সিং হোমে ভর্তি করা হয়।

টানা চল্লিশ দিন ধরে চিকিৎসাধীন থাকার পর তাঁর স্বাস্থ্যের কিছুটা উন্নতি হয়। গত মঙ্গলবার পুনরায় শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর তাঁকে হাসপাতালে ভর্তি করতে বলে জানান ওই আধিকারিক।

2004 সাল থেকে 2009 সাল পর্যন্ত লোকসভার স্পিকার পদে ছিলেন সোমনাথ চট্টোপাধ্যায়।

দশ বারের এই সিপিএম সাংসদকে ‘দলবিরোধী’ কাজ করার জন্য 2008 সালের 23 জুলাই বামফ্রন্ট থেকে বরখাস্ত করা হয়। ভারত-মার্কিন যুক্তরাষ্ট্র নিউক্লিয়ার চুক্তি নিয়ে তৎকালীন ইউপিএ সরকারের সঙ্গে মতের অমিল হওয়ার ফলে বামফ্রন্ট ওই জোট থেকে বেরিয়ে এলেও তিনি স্পিকার পদ থেকে সরে যেতে রাজি হননি। সেই কারণেই ‘দলবিরোধী’ অ্যাখা দিয়ে বরখাস্ত করা হয় তাঁকে।     



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.