This Article is From Apr 29, 2020

বিশেষজ্ঞরা মে মাসের শেষ পর্যন্ত লকডাউনের পক্ষে: মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী জানাচ্ছেন, সংক্রমণের রেখচিত্র হয়তো এবার নীচের দিকে নামবে। কিন্তু এরপর বর্ষাকালে জুলাই ও আগস্ট মাসে আবারও তা উপরের দিকে উঠতে পারে।

Advertisement
সিটিস Edited by (with inputs from PTI)

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বিশেষজ্ঞরা চাইছেন লকডাউন চলক মে মাস পর্যন্ত।

বিশেষজ্ঞ ও চিকিৎসকদের মতে, কোভিড-১৯ (COVID-19) সংক্রমণ রুখতে লকডাউন (Lockdown) চলা উচিত মে মাসের শেষ পর্যন্ত। বুধবার এমনটাই জানালে‌ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন তিনি কিছু ক্ষেত্রে লকডাউন সামান্য শিথিল করার কথাও জানালেন। মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের গ্রিন জোনগুলিতে (Green Zone) কেন্দ্রের নির্দেশ মেনে একক দোকানগুলি খোলা যাবে। তবে সমস্ত সাবধানতা ও সামাজিক দূরত্ব মেনে চলার বিধি মেনে। তিনি বলেন, ‘‘কেউ বলতে পারবে না কতদিনে এই সঙ্কট শেষ হবে। বহু দেশ এরই মধ্যে ঘোষণা করেছে লকডাউন মে মাসের শেষ সপ্তাহ ও জুনের প্রথম সপ্তাহ পর্যন্ত জারি রাখার।''

করোনা পজিটিভ, তারপর নেগেটিভ, আবারও পজিটিভ হয়ে মৃত্যু রাজ্যে

তিনি আরও বলেন, ‘‘আমাদের চিকিৎসক ও বিশেষজ্ঞরাও বলছেন কোভিড-১৯ সংক্রমণ রুখতে বিধিনিষেধ মে মাসের শেষ পর্যন্ত থাকা উচিত।''

Advertisement

তবে মুখ্যমন্ত্রী জানাচ্ছেন, সংক্রমণের রেখচিত্র হয়তো তারপরে নীচের দিকে নামবে। কিন্তু এরপর বর্ষাকালে জুলাই ও আগস্ট মাসে আবারও তা উপরের দিকে উঠতে পারে।

টিকিয়াপাড়ায় পুলিশের উপরে হামলার ঘটনায় গ্রেফতার ১০

Advertisement

এই সঙ্কটের সময় রাজনীতি করার জন্য বিজেপিকে বেঁধেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘হাওড়ায় পুলিশের উপরে হওয়া হামলার ঘটনায় কান্নাকাটি করছে বিজেপি। কিন্তু বিজেপি-শাসিত রাজ্যগুলিতে পুলিশের নিগ্রহ নিয়ে কিছু বলছে না।''

প্রসঙ্গত, মঙ্গলবার টিকিয়াপাড়ার বেলিরিয়াস রোডের এক সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় বিপুল সংখ্যক মানুষ একত্রিত হয় লকডাউন ও সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশকে অমান্য করে। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। এরপর পুলিশের উপরে হামলা চালায় জনতা। দু'জন পুলিশকর্মী এই ঘটনায় আহত হয়েছেন। ক্ষতিগ্রস্ত হয়েছে দু'টি গাড়ি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement