Read in English
This Article is From Jun 17, 2019

নীলাম্বরী! দেখুন, বিরল প্রজাতির নীল চিংড়ি এল রেস্তোরাঁর রান্নাঘরে

ম্যাসাচুসেটসের একটি সামুদ্রিক খাবারের রেস্তোরাঁয় দেখা মিলল বিরল প্রজাতির নীল চিংড়ির। অন্যান্য মাছের সঙ্গে রেস্তোরাঁর রান্নাঘরে ঢুকে পড়েছিল সেও।

Advertisement
অফবিট

বিরল প্রজাতির নীল চিংড়ির ছবি আপলোড হয় ফেসবুকে

ম্যাসাচুসেটসের (Massachusetts) একটি সামুদ্রিক খাবারের রেস্তোরাঁয় দেখা মিলল বিরল প্রজাতির নীল চিংড়ির (blue lobster)। খবর, অন্যান্য সামুদ্রিক মাছের সঙ্গে আর্নল্ড লবস্টার ক্লাম বার রেস্তোরাঁর রান্নাঘরে ঢুকে পড়েছিল সেও। মালিক নাথন নিকারসন (Nathan Nickerson III) যথার্থই দয়ালু। তিনি জানিয়েছেন, রেস্তোরাঁয় আসা মানুষদের দেখার জন্য কয়েকদিন তিনি মাছটিকে রাখবেন। তারপর দান করে দেবেন কোনও অ্যাকোরিয়ামে। 

জাদু বলে জলেই ভ্যানিশ কলকাতার জাদুকর? মাঝগঙ্গা তোলপাড় জাদুকরের খোঁজে

এক সাক্ষাতকারে তিনি বলেন, এই প্রথম নীল রঙের চিংড়ি দেখলাম। তাই দেখার পর নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না। পরে জানলাম, জিন ঘটিত সমস্যার জন্যই এই প্রজাতির চিংড়ি মাছের গায়ের রং নীল হয়। শুনেছি ২ লাখ চিংড়ির মধ্যে একটি চিংড়ি হয় এমন নীলাম্বরী।

Advertisement

ইতিমধ্যেই হোটেলের ফেসবুকে নীল চিংড়ির দুটি ছবি শেয়ার করেছেন আর্নল্ড। যআতে ওই ছবি দেখে তাঁর হোটেলে আরও বেশি করে ভিড় জমান উতসুক ক্রেতারা।

ছবিটি সোশ্যালে উঠতেই যথারীতি ভাইরাল। এক টন কমেন্টে উপছে পড়েছে কমেন্ট বক্স। ভিড় বাড়ছে রেস্তোরাঁতেও।

এর গায়ের রঙের জন্যই আপাতত ডাইনিং রুমে ঠাঁই হয়েছে মাছটির। তবে কয়েকদিন পরেই একে দিয়ে দেওয়া হবে কোনও অ্যাকোরিয়ামে। 

Advertisement

বিয়েতে অরাজি: প্রেমিকের মুখে অ্যাসিড ছুঁড়লেন তরুণী!

মালিক নাথনের খুব ইচ্ছে, সেন্ট লুইস অ্যাকোরিয়ামে মাছটিকে দান করার। তাঁর একটাই কামনা, মাছটি বেঁছে থাকুক। ভালো থাকুন। ওকে দেখে মুগ্ধ হোক সৌন্দর্যপ্রিয় মানুষ। 

Advertisement

Advertisement