Read in English
This Article is From Sep 28, 2018

বিপদের মুখে ফেসবুকের পাঁচ কোটি অ্যাকাউন্ট, শেয়ারের দাম পড়ল তিন শতাংশ

প্রায় 5 কোটি অ্যাকাউন্ট বিপদের মুখে, জানাল ফেসবুক। শুক্রবারই এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটি জানাল যে মোট পাঁচ কোটির মতো ফেসবুক অ্যাকাউন্টকে যে কোনও সময় হ্যাক করে নিতে পারে অসাধু হ্যাকাররা।

Advertisement
ওয়ার্ল্ড Translated By

প্রায় পাঁচ কোটি ফেসবুক ব্যবহারকারী বিপদের মুখে।

প্রায় 5 কোটি অ্যাকাউন্ট বিপদের মুখে, জানাল ফেসবুক। শুক্রবারই এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটি জানাল যে মোট পাঁচ কোটির মতো ফেসবুক অ্যাকাউন্টকে যে কোনও সময় হ্যাক করে নিতে পারে অসাধু হ্যাকাররা। এই নিয়ে ইতিমধ্যেই ফেসবুক ব্যবস্থা নেওয়া শুরু করেছে বলেও জানা গিয়েছে শুক্রবার। ফেসবুক জানায়, ওই হ্যাকাররা ফেসবুক প্রোফাইলের ‘ভিউ অ্যাজ’ ফিচারটির অ্যাক্সেস টোকেনটি নিজেদের দখলে নিয়ে নিচ্ছে। তারপরই তা দখলে চলে যাচ্ছে সংশ্লিষ্ট ব্যক্তির অ্যাকাউন্টের সম্পূর্ণ তথ্য। জানা গিয়েছে ওই পাঁচ কোটি অ্যাকাউন্টের অ্যাক্সেস টোকেনটি রিসেট করেছে ফেসবুক। বাকি চার কোটি অ্যাকাউন্টের জন্যও অ্যাক্সেস টোকেনটি নিরাপত্তাজনিত কারণে রিসেট করা হয়েছে।

“আমরা যেহেতু সবে অনুসন্ধান শুরু করেছি, তাই এই অ্যাকাউন্টগুলোর কোনওরকম অপব্যবহার হয়েছে কিনা বা কোনও তথ্যের বিকৃতি ঘটানো হয়েছে কি না এই অ্যাকাউন্টগুলির মাধ্যমে, তা এখনও জানা বাকি আছে”, একটি ব্লগ পোস্টে এই কথা জানায় সংস্থাটি।

প্রসঙ্গত, ওয়াল স্ট্রিটের শেয়ার বাজারে ফেসবুক শেয়ারের দাম তিন শতাংশ পড়ে গিয়েছে।

Advertisement

'ভিউ অ্যাজ' অপশনটি অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হচ্ছে বলেও জানিয়েছে ফেসবুক।

Advertisement