हिंदी में पढ़ें
This Article is From Jan 28, 2020

বদলে যাবে ফেসবুক! জেনে নিন ফেসবুকের নয়া অবতারে কী কী পরিবর্তন

এরই মধ্যে ফেসবুক কোনও কোনও ব্যবহারকারীকে এই নতুন সংস্করণের অ্যাকসেস দিলেও, অচিরেই বিশ্বব্যাপী এই নতুন চেহারার দেখা মিলবে।

Advertisement
অল ইন্ডিয়া Written by , Edited by

নতুন অবতারে ফেসবুকে সাদা রঙের আধিক্য লক্ষ করা যাবে।

Highlights

  • নতুন অবতারে আসছে ফেসবুক
  • নয়া লুকে থাকছে অনেক পরিবর্তন
  • ভারতের লোকেরা সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন ২.৪ ঘন্টা ব্যয় করে
নয়াদিল্লি:

এতদিনের চেনা চেহারা বদলে নয়া অবতারে অবতীর্ণ হতে চলেছে ফেসবুক (Facebook)। বদলে যেতে চলেছে  (Facebook New Look) ফেসবুকের ডেস্কটপ সংস্করণ। এরই মধ্যে ফেসবুক কোনও কোনও ব্যবহারকারীকে এই নতুন সংস্করণের অ্যাকসেস দিলেও, অচিরেই বিশ্বব্যাপী এই নতুন চেহারার দেখা মিলবে। ফেসবুকের এই নতুন‌ লুকে অনেক পরিবর্তন লক্ষ করা যাবে।

এই নতুন লুকে বিশেষ গুরুত্ব পেয়েছে সাদা রংটি। শীর্ষে থাকছে হোম, ভিডিও, মার্কেট প্লেস, ফ্রেন্ডস ও অন্য অপশন। বাঁদিকে ব্যবহারকারীর নাম ও কতগুলি ফ্রেন্ড রিকোয়েস্ট রয়েছে তা দেখা যাবে। তার ঠিক নীচে আপনার গ্রুপগুলির সঙ্গে ইভেন্ট, সেভড, পেজেস, ফ্রেন্ডস, সেটিংস, প্রাইভেসি ও সি মোর— অপশনগুলি পরপর থাকবে। ডানদিকে স্পনসর্ড-এৱ পর বার্থডে ও তার ঠিক নীচে কনট্যাক্টস।

এই নতুন ফেসবুক অবতারে প্রতিটি বিষয় খুব স্পষ্ট দেখা যায়। বাড়ানো হয়েছে টেক্সটের আকারও। নিঃসন্দেহে ব্যবহারকারী সহজেই যেটা খুঁজছেন সেটা একবারে পেয়ে যাবেন। তাঁর অভিজ্ঞতা উল্লেখযোগ্য ভাবে বদলে যাবে।

 
বদলাচ্ছে স্টোরিজ সেকশনটিও। বিশেষ করে যেখানে আপনার বন্ধুদের স্টোরিজ দেখতে পান, সেখানে অনেক পরিবর্তন করা হয়েছে। আপনি আগের মতোই সেখানে কমেন্ট ও রিঅ্যাক্ট করতে পারবেন। পাশাপাশি পুরো স্ক্রিন জুড়ে ছবি ও ভিডিওটি দেখতে পাবেন।  

 

ব্যবহারকারীর অভিজ্ঞতা আরও উন্নত করতে একটি নতুন বৈশিষ্ট্যও চালু করছে ফেসবুক। ফেসবুকে চলে আসছে ডার্ক মোড। ডার্ক মোড অনেক উপকার করবে ব্যবহারকারীদের। রাতে আপনি ডার্ক মোড চালু করে ফেসবুক চালাতে পারবেন। এটি আপনার চোখকে বিশ্রাম দেবে।  

বিশ্বজুড়ে মানুষ সোশ্যাল নেটওয়ার্ক এবং মেসেজিংয়ে প্রতিদিন আড়াই ঘন্টা সময় ব্যয় করে। হিসেব বলছে, ভারতের লোকেরা সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন ২.৪ ঘন্টা ব্যয় করে।

Advertisement