This Article is From Apr 19, 2019

শিয়ালদহ স্টেশন থেকে উদ্ধার আড়াই লক্ষ টাকার জালনোট

৩০ বছরের সাহাবুলের জন্য স্টেশনে আগে থেকেই ওঁত পেতে ছিলেন স্পেশাল টাস্ক ফোর্সের অফিসাররা।

শিয়ালদহ স্টেশন থেকে উদ্ধার আড়াই লক্ষ টাকার জালনোট

১২৫'টি ২০০০ টাকার নোটে আড়াই লক্ষ টাকা উদ্ধার করা হয়। (ছবি প্রতীকী)

কলকাতা:

লোকসভা নির্বাচনের আগেই ধরপাকড় চলছিল। রাজ্যের একাধিক অংশ থেকে আটক করা হয়েছিল লক্ষ লক্ষ টাকার জালনোট। নির্বাচন এখন মাঝপথে। সাতটি দফার মধ্যে ইতিমধ্যেই দুটি দফার ভোট শেষ। তবু, জালনোট ধরার বিরাম নেই কোনও। এবার খাস কলকাতা থেকে আড়াই লক্ষ টাকার জালনোট সহ এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। শুক্রবার এই কথা জানান এক কর্তব্যরত অফিসার। বৃহস্পতিবার  গোপন সূত্রে খবর পেয়ে শিয়ালদহ স্টেশনে হানা দেয় পুলিশ। আগে থেকেই খবর ছিল যে, সেখানে ১২৫'টি ২০০০ টাকার জালনোট সঙ্গে করে আসছে মালদহের বাসিন্দা সাহাবুল শেখ। ৩০ বছরের সাহাবুলের জন্য স্টেশনে আগে থেকেই ওঁত পেতে ছিলেন স্পেশাল টাস্ক ফোর্সের অফিসাররা।

সে স্টেশনে নামার কয়েক মিনিটের মধ্যেই তাকে আটক করে পুলিশি হেফাজতে নেওয়া হয়।

এন ডি তিওয়ারির ছেলে রোহিতের মৃত্যু ঘিরে রহস্য দানা বাঁধছে

শুক্রবার সাহাবুলকে আদালতে পেশ করা হয়।

প্রসঙ্গত, গত মাসেও কয়েক লক্ষ টাকার জাল নোট সহ দুই ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের বিশেষ টাস্ক ফোর্স। সূত্র মারফৎ খবর পেয়ে মধ্য কলকাতা থেকে পুলিশের জালে ধরা পড়ে যায় ওই দুই ব্যক্তি। তাঁদের কাছ থেকে প্রায় ৮ লক্ষ টাকা মূল্যের জাল নোট উদ্ধার করেছিল কলকাতা পুলিশ। 

ভারতীয় মুদ্রায় আট লক্ষ টাকার জাল নোট নিয়ে ওই দুই ব্যক্তি যে মধ্য কলকাতায় যাবেন তা নিয়ে নির্দিষ্ট তথ্য ছিল পুলিশের কাছে। এসটিএফের অ্যান্টি-FICN দল চাঁদনি চকের কাছে ওই দুইজনকে আটক করে। তাঁদের কাছ থেকে ওই বিপুল মূল্যের জাল টাকা উদ্ধার হয় বলে জানিয়েছিলেন কলকাতা পুলিশের এক কর্তা। তিনি তখন এই কথাও জানান যে, এমন আরও একাধিক ঘটনার খবর পাচ্ছি আমরা। সবদিকে কঠোর নজরদারি রাখা হয়েছে। কোনও অপরাধী ছাড় পাবে না।

ওই দুই  ধৃত ব্যক্তির নাম দীপক মন্ডল ও জয় মন্ডল। তাঁদের কাছে জাল ২০০০ টাকার নোট ছিল সবই। আইপিসির বিভিন্ন বিভাগে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.