This Article is From Aug 31, 2018

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বন্ধ থাকতে পারে কয়েকটি ব্যাঙ্ক, জেনে নিন কারণ

ব্যাঙ্কগুলি টানা কয়েকদিন বন্ধ থাকবে বলে সোশ্যাল মিডিয়ায় যে বার্তা ঘুরে বেড়াচ্ছে, তাকে উড়িয়ে দিলেন ন্যাশনাল অর্গানাইজেশন অব ব্যাঙ্ক ওয়ার্কার্সের ভাইস প্রেসিডেন্ট অশ্বিনী রানা।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে বন্ধ থাকতে পারে কয়েকটি ব্যাঙ্ক, জেনে নিন কারণ

জন্মাষ্টমী ও রিজার্ভ ব্যাঙ্ক কর্মচারীদের দু'দিনের ধর্মঘটের জন্য কয়েকদিন বন্ধ থাকবে কিছু ব্যাঙ্ক।

নিউ দিল্লি:

দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যাঙ্ক গুলি টানা কয়েকদিন বন্ধ থাকবে বলে সোশ্যাল মিডিয়ায় যে বার্তা ঘুরে বেড়াচ্ছে, তাকে উড়িয়ে দিলেন ন্যাশনাল অর্গানাইজেশন অব ব্যাঙ্ক ওয়ার্কার্সের ভাইস প্রেসিডেন্ট অশ্বিনী রানা। সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকদিন ধরেই যে বার্তাটি ঘুরে বেড়াচ্ছিল, তা অনেকটা এরকম- আগামী 1 সেপ্টেম্বর থেকে 5 সেপ্টেম্বর পর্যন্ত শনি-রবি এবং তারপর জন্মাষ্টমীর ছুটি এবং দু’দিনের ধর্মঘট সহ মোট পাঁচদিন বন্ধ থাকবে দেশের বিভিন্ন ব্যাঙ্ক। অশ্বিনী রানা এই দাবিকে নস্যাৎ করে দিয়ে বলেন, “বেশিরভাগই ব্যাঙ্কই খোলা থাকবে। শুধু তাই নয়, এটিএম-গুলোও সক্রিয় থাকবে পুরোমাত্রায়”। সংবাদসংস্থা আইএএনএসকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেন, সোশ্যাল মিডিয়ায় সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে যে ছ’দিন ব্যাঙ্ক বন্ধের খবর ঘুরে বেড়াচ্ছে। তা ঠিক নয়। ওটা গুজব।

তিনি আরও বলেন, “একমাত্র রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার কর্মচারীরাই সেপ্টেম্বরের চার ও পাঁচ তারিখ গণ ছুটি নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন প্রভিডেন্ট ফান্ড ও পেনশন নিয়ে তাঁদের করা দাবির ভিত্তিতে। কিন্তু এর ফলে সরকারি বা বেসরকারি ব্যাঙ্কের দৈনন্দিন কাজকর্মে তেমন প্রভাব পড়বে না”।

এর আগে, একটি রিপোর্টে জানানো হয়েছিল যে, দেশের বিভিন্ন ব্যাঙ্ক টানা পাঁচদিন বন্ধ থাকবে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে। যার ফলে সাধারণ মানুষকে পড়তে হবে চরম ভোগান্তির মুখে। প্রসঙ্গত, রিজার্ভ ব্যাঙ্কের কর্মচারীদের সংগঠন ইউনাইটেড ফোরাম অব রিজার্ভ ব্যাঙ্ক অফিসার্স অ্যান্ড এমপ্লয়িজ (ইউএফআরবিওই)-এর ডাকা ধর্মঘটের ফলে রিজার্ভ ব্যাঙ্কের কর্মচারীরা সেপ্টেম্বর মাসের চার ও পাঁচ তারিখ কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছেন।

অশ্বিনী রানার বিবৃতি যে সাধারণ মানুষকে হাঁফ ছেড়ে বাঁচতে সাহায্য করবে, তা লেখাই সঙ্গত।

.