This Article is From Feb 16, 2020

জামিয়া পড়ুয়াদের উপরে পুলিশি নির্যাতনের ভিডিও দেখে টুইট অনুরাগ কাশ্যপের

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটির সমালোচনা করেছেন অনেকেই। বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপও (Anurag Kashyap) ভিডিওটি নিয়ে একটি টুইট করেছেন, যা ভাইরাল হয়েছে। 

জামিয়া পড়ুয়াদের উপরে পুলিশি নির্যাতনের ভিডিও দেখে টুইট অনুরাগ কাশ্যপের

অনুরাগ কাশ্যপের (Anurag Kashyap) টুইট হল ভাইরাল

হাইলাইটস

  • জামিয়া পড়ুয়াদের উপরে পুলিশের নির্যাতনের ভিডিও ভাইরাল
  • সোশ্যাল মিডিয়ায় অনেকেই পুলিশের সমালোচনা করেন ভিডিওটি দেখে
  • অনুরাগ কাশ্যপও তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ভিডিওটি নিয়ে
নয়াদিল্লি:

দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে (Jamia Millia University) পড়ুয়াদের উপরে পুলিশের নির্যাতনের এক ভিডিও প্রকাশ্যে এসেছে। গত বছরের ১৫ ডিসেম্বর দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়ায় দিল্লি পুলিশ পঠনকক্ষের ভিতরে প্রবেশ করে এবং ছাত্রদের মারধর করে। ঘটনার দু'মাস পরে এবার সোশ্যাল মিডিয়ায় দেখা গেল সেই ঘটনার সিসিটিভি ফুটেজ। ৪৯ সেকেন্ডের ক্লিপে দেখা যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের পুরনো পঠন কক্ষে বসে রয়েছেন পড়ুয়ারা। অকস্মাৎ সেখানে প্রবেশ করে পুলিশ। পুলিশকে লাঠি দিয়ে পড়ুয়াদের মারতে দেখা গিয়েছে ভিডিওয়। ভিডিওটি ভাইরাল হওয়ার পরে সোশ্যাল মিডিয়ায় অনেকেই সমালোচনা করেছেন। বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপও (Anurag Kashyap) ভিডিওটি নিয়ে একটি টুইট করেছেন, যা ভাইরাল হয়েছে। 

পঠনকক্ষে জামিয়ার পড়ুয়াদের উপরে পুলিশি হামলার ভিডিও প্রকাশ করল প্রতিবাদীরা

ভিডিওয় দেখা গিয়েছে পুলিশদের পরনে ‘রায়ট গিয়ার'। বিশেষ ভাবে সজ্জিত পুলিশরা এসে লাঠি দিয়ে মারতে থাকে পড়ুয়াদের। অনেক পড়ুয়াকে পালাতে দেখা যায়।

গত ১৫ ডিসেম্বর জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে পড়ুয়ারা একটি মিছিল করেন সিএএ-র বিরোধিতা করে। এরপরই সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পড়ুয়াদের উপরে চড়াও হয় পুলিশ। পুলিশ লাঠিচার্জ করার পাশাপাশি কাঁদানে গ্যাস ছুঁড়ে আন্দোলন প্রতিহত করতে চেষ্টা করে। পরে বিশ্ববিদ্যালয়ের ভিতরে প্রবেশ করে প্রায় ১০০ জনকে আটক করে তারা।

জামিয়া প্রশাসনের পক্ষ থেকে পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল। পুলিশের তরফে এখনও তদন্তের কথা বলা হয়েছে। জামিয়ার পড়ুয়ারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে দিল্লি পুলিশের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।