This Article is From Oct 26, 2018

সিজারের স্ত্রীয়ের মতো সিবিআই অধিকর্তারও সব সন্দেহের উপর থাকা উচিত

সিবিআই অধিকর্তার দায়ের করা মামলায় পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট জানিয়েছে তাঁর বিরুদ্ধে থাকা তদন্ত দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছে  আদালত।

সিজারের স্ত্রীয়ের মতো সিবিআই অধিকর্তারও সব সন্দেহের উপর থাকা উচিত

সিবিআইয়ের ভাবমূর্তি নষ্ট হয়েছে আর তাই পদক্ষেপ করেছে  সরকার দাবি জেটলির।

হাইলাইটস

  • সুপ্রিম সিদ্ধান্তকে স্বাগত জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি
  • নিজের বক্তব্য প্রকাশ করতে ষোড়শ শতাব্দীর একটি প্রবাদ তুলে ধরেন তিনি
  • তিনি জানান সরকার চায় সিবিআইয়ের পেশা দারিত্ব বজায় থাকুক
নিউ দিল্লি:

সিবিআই অধিকর্তার দায়ের করা মামলায় পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট জানিয়েছে তাঁর বিরুদ্ধে থাকা তদন্ত দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছে  আদালত। এই সিদ্ধান্তকে স্বাগত জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। নিজের বক্তব্য প্রকাশ করতে ষোড়শ শতাব্দীর একটি প্রবাদ তুলে ধরেন  অর্থমন্ত্রী। তিনি বলেন সিবিআইয়ের সমস্ত আধিকারিকদের বিশেষ করে দুই প্রধান কর্তাকে সিজারের স্ত্রীয়ের মতো সব সন্দেহের উপরে থাকা  উচিত।  পাশাপাশি তিনি জানান সরকার চায় সিবিআইয়ের পেশা দারিত্ব বজায়  থাকুক। সাম্প্রতিক বিতর্কে সিবিআইয়ের ভাবমূর্তি নষ্ট হয়েছে আর তাই পদক্ষেপ করেছে  সরকার।                                    

অর্থমন্ত্রী মনে করেন, সুপ্রিম কোর্ট অবসরপ্রাপ্ত বিচারপতির নজরদারিতে নির্দিষ্ট সময়ের মধ্যে  তদন্তের নির্দেশ দেওয়ায় কাজে গতি আসবে। 

অর্থমন্ত্রী যখন এই মন্তব্য করছেন তার  একটু আগেই সিবিআই দপ্তর ঘেরাও করেছেন কংগ্রেস সভাপতি। গ্রেফতারিও  বরণও করেছেন তিনি। অন্যদিকে কংগ্রেস মুখপত্র রণদীপ সুরজেওয়ালা বলেছেন মোদী সরকার সিবিআইয়ের স্বাধীনতা পুরোপুরি হরণ করতে। সেটা আটকে  দিয়েছে  সুপ্রিম কোর্ট।     

 আজ সকালে সুপ্রিম কোর্ট জানায়  সিবিআই অধিকর্তা  অলোক বর্মার বিরুদ্ধে তদন্ত প্রক্রিয়া  শেষ করতে  হবে দু'সপ্তাহের মধ্যে। আর এই সময়ের মধ্যে সিবিআইয়ের  অন্তর্বর্তীকালীন প্রধান নাগেশ্বর রাও কোনও  নীতিগত সিদ্ধান্ত নিতে পারবেন না। জানাল প্রশাসনিক প্রধানের মতো কাজ  করবেন এখন নাগেশ্বর  রাও। একই সঙ্গে  দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানিয়েদেন মঙ্গলবার মাঝ রাতে দায়িত্ব পাওয়ার পর থেকে এ  পর্যন্ত যা যা  সিদ্ধান্ত নাগেশ্বর রাও নিয়েছেন সেগুলি আদালতকে জমা দিতে হবে। পাশাপাশি  সিভিসি যে  সিবিআই অধিকর্তার বিরুদ্ধে তদন্ত করছে সেটাও হবে সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে।            

.